Cricket

কার্তিকের জায়গায় দলে আসুক রাহুল, বললেন সৌরভ

এশিয়া কাপে ভারতের প্রথম দুই ম্যাচে খেলেননি লোকেশ রাহুল। এখানেই আপত্তি সৌরভের। রাহুলকে দলে রাখা উচিত বলে মন্তব্য করেছেন প্রাক্তন জাতীয় অধিনায়ক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৮ ১৮:৩৬
Share:

লোকেশ রাহুলকে প্রথম এগারোয় চাইছেন সৌরভ।

এশিয়া কাপে গ্রুপের প্রথম দুই ম্যাচে ভারতীয় দলে জায়গা হয়নি লোকেশ রাহুলের। আর এটাই মানতে পারছেন না প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর মতে, দীনেশ কার্তিকের জায়গায় খেলানো উচিত রাহুলকে।

Advertisement

প্রসঙ্গত, ইংল্যান্ডে একদিনের সিরিজে প্রথম দুই ম্যাচে খেলেছিলেন রাহুল। কিন্তু তিনি রান পাননি। সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ ভারতীয় দল পরিচালন সমিতি বাদ দেয় তাঁকে। সেই ম্যাচে রাহুলের জায়গায় এসেছিলেন কার্তিক।

এশিয়া কাপের প্রথম দুই ম্যাচে কার্তিক অবশ্য রান করেছেন। ৬৪ গড়ে তাঁর সংগ্রহ ৬৪ রান। ফলে, তাঁকে বসানো খুব এখটা সহজ হবে না। তাছাড়া গত এক বছর ধরে কার্তিককে খেলিয়েও চলেছে ভারত। অন্যদিকে, রাহুল কম সুযোগ পাননি। কিন্তু, নিজের জায়গা পাকা করতে পারেননি তিনি।

Advertisement

আরও পড়ুন: ভারতীয় শিবিরে চোটের ধাক্কা, ডাক পেলেন রবীন্দ্র জাডেজা​

আরও পড়ুন: উসমান খানের জুতোর ফিতে বেঁধে প্রশংসিত চহাল, ভাইরাল ছবি​

এক বেসরকারি বৈদ্যুতিন মাধ্যমে সৌরভ অবশ্য বলেছেন, “আমি নিজেও দীর্ঘদিন খেলেছে বলেই জাতীয় দলের প্রত্যেকের ওপর আমার ভরসা রয়েছে। কিন্তু, তা সত্ত্বেও মনে হচ্ছে যে কার্তিকের পরিবর্তে রাহুলকে খেলানো উচিত ছিল। ইংল্যান্ডে দেখাই গিয়েছে যে রাহুল রান করতে পারছে না। আর ভবিষ্যতের দিকে তাকিয়ে দল গড়তে হলে রাহুল আর ঋষভ পন্থের নাম কার্তিকের আগে আসবে। তবে উইকেটকিপার হলেই একমাত্র ঋষভের দলে থাকা উচিত। না হলে রাহুল ওর চেয়ে ব্যাটসম্যান হিসেবে অনেক বেটার।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল , টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন