Sports News

‘জরিমানা হোক চাই না’ কেন বললেন ধোনি?

সব থেকে বেশি সমালোচনা হল ধোনি আর দীনেশ কার্তিকের এলবিডব্লু আউট নিয়ে। দু’জনকেই ওয়েস্ট ইন্ডিজের ফিল্ড আম্পায়ার গ্রেগরি ব্রেথওয়েট ও বাংলাদেশের আনিসুর রহমান আউট দেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০১৮ ১৭:২৪
Share:

আউট হয়ে ফিরছেন এমএস ধোনি। ছবি: এএফপি।

‘আমার জরিমানা হোক চাই না’, আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচ ড্র করে ফিরে এমনটাই বললেন মহেন্দ্র সিংহ ধোনি। পুরো এশিয়া কাপে আম্পায়ারিং নিয়ে কম সমালোচনা হয়নি। সুপার ফোরের শেষ ম্যাচে তা পৌঁছলো চরমে। আম্পায়ারিং নিয়ে বিতর্ক হলেও তা নিয়ে মুখ খুলতে নারাজ ক্যাপ্টেন কুল। ভয়, যদি জরিমানা হয়ে যায়।

Advertisement

সব থেকে বেশি সমালোচনা হল ধোনি আর দীনেশ কার্তিকের এলবিডব্লু আউট নিয়ে। দু’জনকেই ওয়েস্ট ইন্ডিজের ফিল্ড আম্পায়ার গ্রেগরি ব্রেথওয়েট ও বাংলাদেশের আনিসুর রহমান আউট দেন। যদিও টেলিভিশন রিপ্লে-তে পরিষ্কার দেখা যাচ্ছে দু’জনের ক্ষেত্রেই বল স্টাম্পে না লেগেই বেরিয়ে যাচ্ছে।

ধোনিকে প্যাভেলিয়নে ফেরান দলের পার্ট টাইম স্পিনার জাভেদ আহমেদী। টিভি রিপ্লেতে দেখা যাচ্ছে বল স্টাম্পের উপর দিয়ে চলে যাচ্ছে। আর কার্তিককে ফেরান মহম্মদ নবি। যেটাকে এই টুর্নামেন্টের সব থেকে বড় ভুল সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। যেখানে রিপ্লেতে দেখা যাচ্ছে বল স্টাম্পের কয়েক ফিট দুর দিয়ে যাচ্ছে।

Advertisement

আরও পড়ুন
ভারত ‘ধোলাই’ করছে পাকিস্তানকে! শুনেই রেগে গেলেন শোয়েব আখতার

কেদার যাদবের রান আউটও খুবই দুর্ভাগ্যজনক। ব্যাট আটকে যাওয়ায় তাঁকে রান আউট হতে হয়। ধোনি বলেন, ‘‘দুটো রান আউট হয়েছিল। আর এমন কিছু ব্যাপার ছিল যা নিয়ে আমি কথা বলতে চাই না। তার জন্য আমার জরিমানা হোক সেটাও চাই না।’’ ধোনিকে দেখা গেল আম্পায়ারিং নিয়ে খুব সাবধানে কথা বলতে।

আম্পারের একাধিক ভুলের মধ্যেই আফগানিস্তানের প্রশংসা শোনা গেল ধোনির গলায়। তিনি বলেন, ‘‘ওরা ক্রিকেটে অনেক উন্নতি করেছে। ওরা যেভাবে এশিয়া কাপের শুরু থেকেই খেলছে সেটা প্রশংসার যোগ্য। ওরা খুব ভাল ব্যাট করেছে। পরের দিকে উইকেট স্লো হয়ে গিয়েছিল। পুরো ম্যাচে ওরা খুব ভাল বল করেছে। ফিল্ডিংও খুব ভাল ছিল।’’

আফগানিস্তানের সঙ্গে ভারতের দুই ওপেনার লোকেশ রাহুল আর অম্বাতি রায়ডুর প্রশংসাও শোন গেল ধোনির গলায়। বলেন, ‘‘আমরা খুব ভাল ব্যাটিং শুরু করেছিলাম। কিন্তু সময়ের সঙ্গে উইকেট মন্থর হয়ে যায়। সেই সময় কাউকে ব্যাট হাতে টিকে থাকতে হত ক্রিজে। শট নির্বাচন নিয়েও আমাদের ভাবতে হবে। এটা ভাল যে ম্যাচটা ড্র হয়েছে। কিন্তু ওরা খুব ভাল খেলেছে।’’

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল , টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন