সহজ জয় সাইনার, লড়তে হল সিন্ধুকে

দ্বিতীয় রাউন্ডে সাইনা, সিন্ধু দু’জনেরই কাজটা কঠিন। কারণ তাঁদের প্রতিপক্ষ ইন্দোনেশিয়ার খেলোয়াড়রা। যাঁদের সঙ্গে থাকবে জনসমর্থন। সিন্ধু খেলবেন তানজুন গ্রেগরিয়া মারিসকার বিরুদ্ধে। সাইনার প্রতিদ্বন্দ্বী ফিত্রিয়ানি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ অগস্ট ২০১৮ ০৪:২৯
Share:

সাইনা নেহওয়াল ও পুসারলা বেঙ্কট সিন্ধু। —ফাইল চিত্র

এশিয়ান গেমসে প্রথম রাউন্ডের বাধা টপকে গেলেন পুসারলা বেঙ্কট সিন্ধু ও সাইনা নেহওয়াল। সিন্ধুকে অবশ্য অপ্রত্যাশিত প্রতিরোধের সামনে ফেলেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ৫২ নম্বরে থাকা ভিয়েতনামের ভু থি ত্রাং। পাশাপাশি হাসতে হাসতে জিতলেন সাইনা। ইরানের সোরায়া আঘাজিয়াঘা দাঁড়াতেই পারলেন না তাঁর সামনে। সাইনা জিতলেন ২১-৭, ২১-৯ গেমে। সিন্ধু বনাম ত্রাংয়ের লড়াই গড়াল ৫৮ মিনিট। প্রথম গেম ২১-১০ জিতলেও দ্বিতীয় গেমে কিন্তু সিন্ধু ১২-২১ ফলে হেরে যান। শুধু তাই নয়, নির্ণায়ক গেম দেখে এক সময় মনে হচ্ছিল জিততে পারেন যে কেউ। শেষ পর্যন্ত অবশ্য ২৩-২১ পয়েন্টে গেম বের করে মুখরক্ষা করেন পুল্লেলা গোপীচন্দের ছাত্রী।

Advertisement

দ্বিতীয় রাউন্ডে সাইনা, সিন্ধু দু’জনেরই কাজটা কঠিন। কারণ তাঁদের প্রতিপক্ষ ইন্দোনেশিয়ার খেলোয়াড়রা। যাঁদের সঙ্গে থাকবে জনসমর্থন। সিন্ধু খেলবেন তানজুন গ্রেগরিয়া মারিসকার বিরুদ্ধে। সাইনার প্রতিদ্বন্দ্বী ফিত্রিয়ানি। বৃহস্পতিবার জিতে সিন্ধু বলেছেন, ‘‘খুব ভাল একটা ম্যাচ খেললাম। যে কেউ জিততে পারত। প্রতিটি পয়েন্ট এক সময় গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিল। আমি অবশ্য পরের পর ভুল করছিলাম। আর ও কোনও সুযোগ হাতছাড়া করছিল না। এমনকি আমাকে আক্রমণেও যেতে দিচ্ছিল না।’’ সঙ্গে যোগ করেছেন, ‘‘এই প্রথম ওর সঙ্গে খেললাম। কখনও ভাবিনি সহজে জিতব। সত্যিই ত্রাং দারুণ খেলেছে।’’

এ দিন ২১-২০ স্কোরে নিজের ম্যাচ পয়েন্টে সিন্ধুর একটি স্ম্যাশ বাতিল করেন আম্পায়ার। সঙ্গে সঙ্গে তিনি প্রতিবাদ করেন। যা নিয়ে পরে বললেন, ‘‘আমার মনে হয়েছিল বলটা ভিতরেই পড়েছে। এখানে চ্যালেঞ্জ জানানোর সুযোগ নেই। গুরুত্বপূর্ণ মুহূর্তে এটা হওয়ায় মাথা ঠান্ডা রাখতে পারিনি। এই একটা ভুলের জন্য আমি ম্যাচটা হেরেও যেতে পারতাম।’’ সিন্ধু মনে করেন এ সব ক্ষেত্রে অবশ্যই ভিডিয়ো প্রযুক্তির সাহায্য নেওয়া উচিত।

Advertisement

প্রথম রাউন্ডে জিতে খুশি হলেও দলগত বিভাগের খেলায় জাপানের নজোমি ওকুহারার কাছে হারটা মেনে নিতে পারছেন না সাইনা। অবশ্য ওকুহারার গতি আর আক্রমণাত্মক মেজাজের প্রশংসাই করেছেন তিনি। দিনের অন্য ম্যাচে ভারতীয় জুটি অশ্বিনী পোনাপ্পা-এন সিক্কি রেড্ডি পরের রাউন্ডে উঠেছেন হংকংয়ের ইয়োনি চাং-চুন হেই তাম জুটিকে ২১-১৬, ২১-১৫ গেমে হারিয়ে। পুরুষদের ডাবলসে জিতেছে চিরাগ শেট্টি-সাত্ত্বিকসাইরাজ রানিকরেড্ডিও। মেয়েদের ডাবলসে বিশ্রী হেরে বিদায় নিয়েছে ঋতুপর্ণা পণ্ডা-আরতি সুনীল জুটি।

এশিয়াডের পঞ্চম দিন

দেশ সোনা রুপো ব্রোঞ্জ

চিন ৫৫ ৪০ ২১

জাপান ২৫ ২৮ ৩৩

দক্ষিণ কোরিয়া ১৬ ২০ ২৭

ইরান ১০ ৯ ৮

ইন্দোনেশিয়া ৮ ৬ ১০

ভারত (দশম) ৪ ৪ ১০

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন