Kolkata vs North-East

জয়ে ফিরে শীর্ষে উঠল অ্যাটলেটিকো কলকাতা

ঘরের মাঠে ভর্তি স্টেডিয়ামের সমর্থন নিয়েই শুরু করেছিল নর্থ-ইস্ট ইউনাইটেড। শুরুর পাঁচ মিনিটেই অর্ণব-দেবজিতের ভুলে প্রায় গোল করে ফেলেছিল নর্থ-ইস্ট ইউনাইটেড। কিন্তু শেষ পর্যন্ত তেমনটা হয়নি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০১৬ ২১:৫২
Share:

অ্যাটলেটিকো কলকাতা। ছবি: সংগৃহিত।

নর্থ-ইস্ট ১ (আলফারো)

Advertisement

কলকাতা ২ (পোস্তিগা, বেলেনকোসো)

ঘরের মাঠে ভর্তি স্টেডিয়ামের সমর্থন নিয়েই শুরু করেছিল নর্থ-ইস্ট ইউনাইটেড। শুরুর পাঁচ মিনিটেই অর্ণব-দেবজিতের ভুলে প্রায় গোল করে ফেলেছিল নর্থ-ইস্ট ইউনাইটেড। কিন্তু শেষ পর্যন্ত তেমনটা হয়নি। অর্ণবের ব্যাক পাস দেবজিতের বদলে পেয়ে গিয়েছিলেন আলফারো। কিন্তু তিনি গোলে রাখতে পারেননি। হোম টিমের পর পর আক্রমণে রীতিমতো চাপে তখন কলকাতা। আট মিনিটে কোনওরকমে পতন বাঁচান দেবজিৎ। ১৫ মিনিটে আবারও আবারও কাটসুমি-কুলেন নিজেদের মধ্যে খেলে উঠে গিয়েছিলেন কলকাতা বক্সে। এ বারও সেই দেবজিতই কলকাতার পতন রক্ষা করেন। কিন্তু ৩৯ মিনিটে এমিলিয়ানো আলফারো খুলে ফেলেন গোলের মুখ। থ্রো থেকে নির্মল ছেত্রীর ক্রস দুই ডিফেন্ডারে ফাঁক গলে চলে যায় গোলে। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলেই।

Advertisement

কিন্তু দ্বিতীয়ার্ধ ছিল একদম অন্যরকম। পোস্তিগা নামতেই বদলে যায় খেলা। সামেঘ দ্যুতির জায়গায় ৪৬ মিনিটে মাঠে আসেন তিনি। তার পর থেকেই সুযোগ তৈরি করতে শুরু করে কলকাতা। ৬৩ মিনিটে বাজিমাত সেই পোস্তিগার। লালরিন ডিকার ক্রস থেকে কলকাতাকে সমতায় ফেরানোর সঙ্গে সঙ্গেই আইএসএল-এ তাঁর নামের পাশে প্রথম গোল লিখে ফেললেন পোস্তিগা। ৮২ মিনিটে সেই ডিকার ক্রস থেকেই জয়ের গোল করে যান কার্লোস রডরিগেজ বেলেনকোসো।

আরও খবর

দিল্লি-পুণে ম্যাচ ড্র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন