লন্ডনে প্রথম ম্যাচেই হার ফেডেরারের

সারা ম্যাচে ফেডেরার মোট ৩৪ বার ভুল শট মারলেন। শুধু তাই নয়, বিরক্ত হয়ে একটা বল গ্যালারিতে পাঠানোর জন্য তাঁকে সতর্কিত করলেন আম্পায়ার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০১৮ ০৪:৩৬
Share:

হতাশ: এটিপি ফাইনালসে হারের পরে ফেডেরার। ছবি: এএফপি।

ভুলের খেসারত দিতে হল রজার ফেডেরারকে। লন্ডনে এটিপি ফাইনালসে গ্রুপের প্রথম ম্যাচে জাপানের কেই নিশিকোরির কাছে তিনি স্ট্রেট সেটে হেরে গেলেন। জীবনের শততম খেতাবের লক্ষ্যে খেলতে নামা ফেডেরারকে ৭-৬ (৭-৪), ৬-৩ হারালেন নিশিকোরি। সুইস মহাতারকা নিজের ভুলে এতটাই বিরক্ত হলেন যে ম্যাচে বেশ কয়েক বার মেজাজ হারালেন। যা সম্পূর্ণ তাঁর চরিত্রবিরোধী।

Advertisement

সারা ম্যাচে ফেডেরার মোট ৩৪ বার ভুল শট মারলেন। শুধু তাই নয়, বিরক্ত হয়ে একটা বল গ্যালারিতে পাঠানোর জন্য তাঁকে সতর্কিত করলেন আম্পায়ার। গ্রুপে তিনি পরের ম্যাচ খেলবেন দমিনিক থিমের বিরুদ্ধে। থিম এখানে নিজের প্রথম ম্যাচ হেরেছেন কেভিন অ্যান্ডারসনের কাছে।

এমনিতে এটিপি ফাইনালসে এই নিয়ে চার বার ফেডেরার তাঁর প্রথম ম্যাচ হারলেন। অবশ্য ২০০৭ সালে তিনি প্রথম ম্যাচ হেরেও চ্যাম্পিয়ন হয়েছিলেন।

Advertisement

আরও পড়ুন: মরসুমের শেষ ট্রফির লক্ষ্যে রজার

আরও পড়ুন: কোহালি বিতর্ক থামুক: আনন্দ

ফেডেরারকে হারাতে পেরে উচ্ছ্বসিত নিশিকোরি বললেন, ‘‘ম্যাচটা জিতে কতটা আনন্দ হচ্ছে বলে বোঝাতে পারব না। রজার চিরকালই আমার আদর্শ। ওঁর খেলা দেখে টেনিসটা শিখেছি। সর্বকালের অন্যতম সেরা একজনের বিরুদ্ধে জেতাটাকে অবশ্যই আমার টেনিস জীবনের বিরাট সাফল্য বলে ধরব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন