হাড্ডাহাড্ডি লড়াইয়ে পাঁচ উইকেটে ভারতকে হারাল স্মিথ বাহিনী

ভারতকে পাঁচ উইকেটে হারিয়ে দিল স্টিভ স্মিথের দল। ৪৯.২ ওভারেই ৩১০ রান তুলে ফেলে অস্ট্রেলিয়া। অধিনায়ক স্মিথের চওড়া ব্যাটে ভর করে প্রয়োজনীয় রান তুলে নেয় অস্ট্রেলিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০১৬ ০৯:৩৮
Share:

শতরানের পর স্মিথ।

ভারতকে পাঁচ উইকেটে হারিয়ে দিল স্টিভ স্মিথের দল। ৪৯.২ ওভারেই ৩১০ রান তুলে ফেলে অস্ট্রেলিয়া। অধিনায়ক স্মিথের চওড়া ব্যাটে ভর করে প্রয়োজনীয় রান তুলে নেয় অস্ট্রেলিয়া।

Advertisement

৫০ ওভারের শেষে তিন উইকেটের বিনিময় ভারত করে ৩০৯ রান। ভারতের পাহাড় প্রমাণ রানের জবাবে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়লেও পরে সামলে নেয় অজি বাহিনী।

১৪৯ রানের দুরন্ত ইনিংস খেলেন অধিনায়ক স্টিভ স্মিথ। শতরান করেন জর্জ বেলিও। ব্যক্তিগত ১১২ রানের মাথায় তাঁকে আউট করেন অশ্বিন।

Advertisement

অভিষেক ম্যাচেই অজি ব্যাটিং লাইন আপে জোর ধাক্কা দেন নবাগত পেসার বারিন্দর স্রান। অ্যারন ফিঞ্চ এবং ডেভিড ওয়ার্নারকে প্যাভিলিয়নে ফেরত পাঠান বারিন্দর। স্টিভ স্মিথকেও ফেরান বারিন্দর।

ভারতের ইনিংসের শেষ পর্যন্ত ১৭১ রানে অপরাজিত থাকেন রোহিত শর্মা। প্রথম একদিনের ম্যাচে অজিদের বিরুদ্ধে শতরান করেন রোহিত। ১২২ বলে জোয়েল প্যারিসের বলে শতরান করেন তিনি।


ম্যাচের আগে খোশমেজাজে ধোনি-কোহলি। পার্থে এএফপি-র তোলা ছবি।

রোহিতের মতো ভাগ্যবান ছিলেন না কোহলি। শতরানের দোরগোড়ার কিছু দূরেই থেমে যেতে হয় কোহলিকে। ব্যক্তিগত ৯১ থেমে যায় কোহলির দুরন্ত ইনিংস। জেমস ফকনারের বলে আউট হন তিনি।

কোহলি-রোহিতের মতো এ দিন সকলেই তাকিয়ে ছিলেন অধিনায়ক ধোনির ব্যাটের দিকে। কিন্তু নিরাশ করেন ধোনি। ফকনারের বলে স্টক বোল্যান্ডকে ক্যাচ দিয়ে ১৮ রানের মাথায় ফিরে যান তিনি।

ব্যক্তিগত ৯ রানের মাথায় জশ হ্যাজলউডের বলে আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন শিখর ধবন। ৭ ওভারের মাথায় তাঁর ক্যাচটি তালুবন্দি করেন মিচেল মার্শ।

মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে টসে জেতেন মহেন্দ্র সিংহ ধোনি। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ধোনি।

পার্থে অনুষ্ঠিত এই ম্যাচে অভিযেক হবে ভারতীয় পেসার বারিন্দর স্রানের। এ বারের অস্ট্রেলিয়া ট্যুরে দুই পেসার উমেশ যাদব এবং মহম্মদ শামিকে ছাড়াই খেলতে হবে ধোনি বাহিনীকে।

মিচেল জনসন এবং মিচেল স্টার্ককে ছাড়াই খেলতে নেমেছে স্টিভ স্মিথের দল। অজিদের হয়ে এই ম্যাচে অভিষেক হল জোয়েল প্যারিস এবং স্কট বোল্যান্ডের।

অস্ট্রেলিয়ার দ্রুততম পিচ পার্থে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দু’দলই এই ম্যাচে কেমন খেলে তার দিকেই এখন নজর সকলের।

এই সংক্রান্ত আরও খবর...

• পার্থে রোহিত ধামাকা

• দলকে ঠিক রাস্তায় ফেরাও ধোনি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন