Australia beat Srilanka

শ্রীলঙ্কাকে হারিয়ে ওয়ান ডে সিরিজ জয় অস্ট্রেলিয়ার

সিরিজের দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছিল শ্রীলঙ্কাই। কিন্তু শেষ হাসি হাসল অস্ট্রেলিয়া। পঞ্চম টেস্টে শ্রীলঙ্কাকে পাঁচ উইকেটে হারিয়ে ৪-১ এ সিরিজ জিতে নিল অস্ট্রেলিয়া। এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা। ৪০.২ ওভারে ১৯৫ রান করে অল-আউট হয়ে যায় শ্রীলঙ্কা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৬ ২৩:০৮
Share:

জয়ের উচ্ছ্বাস অস্ট্রেলিয়ার। ছবি: এপি।

সিরিজের দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছিল শ্রীলঙ্কাই। কিন্তু শেষ হাসি হাসল অস্ট্রেলিয়া। পঞ্চম টেস্টে শ্রীলঙ্কাকে পাঁচ উইকেটে হারিয়ে ৪-১ এ সিরিজ জিতে নিল অস্ট্রেলিয়া। এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা। ৪০.২ ওভারে ১৯৫ রান করে অল-আউট হয়ে যায় শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে এসে ৪৩ ওভারে মাত্র ৫ উইকেট হারিয়ে ১৯৯ রান তোলে অস্ট্রেলিয়া।ডেভিড ওয়ার্নারের ব্যাট থেকে আসে ১০৬ রান। অস্ট্রেলিয়ার হয়ে তিন উইকেট নেন মিশেল স্টার্ক। জোড়া উইকেট জাম্পা ও হেডের। শ্রীলঙ্কার হয়ে তিনটি উইকেট নেন পেরেরা।

Advertisement

সিরিজের প্রথম ম্যাচ ৩ উইকেটে জিতে নিয়েছিল অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচেই অস্ট্রেলিয়াকে ৮২ রানের হারিয়ে সিরিজে সমতায় ফেরে শ্রীলঙ্কা। কিন্তু এর পরের তিনটি ম্যাচেই হারে মুখ দেখতে হল শ্রীলঙ্কাকে। তৃতীয় একদিনের ম্যাচে উইকেটে ও চতুর্থ ম্যাচে ৬ উইকেটে জিতে সিরিজ আগেই নিজেদের দখলে নিয়ে নিয়েছিল অস্ট্রেলিয়া।

৬ ও ৯ সেপ্টেম্বর দুটো টি২০ ম্যাচ খেলবে দু’দল।

Advertisement

আরও খবর

বাংলাদেশ সফর নিয়ে দোটানায় মরগ্যান

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন