গোলাপি বলের টেস্টেও লাবুশানের দাপট চলছে

শনিবার নিউজ়িল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয়ে যায় ১৬৬ রানে। মিচেল স্টার্ক নিলেন ৫২ রানে পাঁচ উইকেট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৯ ০৩:৪৫
Share:

ধারাবাহিক: দ্বিতীয় ইনিংসেও রান পেলেন লাবুশানে। ছবি: এএফপি।

দিনরাতের টেস্টে অস্ট্রেলিয়ার শাসন জারি থাকার মুখে। নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে পার্‌থে, গোলাপি বলের টেস্টে বিধ্বংসী মেজাজে টিম পেনের দল। তৃতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার রান ছয় উইকেটে ১৬৭। নিউজ়িল্যান্ডের চেয়ে তারা এগিয়ে ৪১৭ রানে, হাতে চার উইকেট। খুব বড় অঘটন না ঘটলে এই টেস্টও জিততে চলেছে অস্ট্রেলিয়া।

Advertisement

শনিবার নিউজ়িল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয়ে যায় ১৬৬ রানে। মিচেল স্টার্ক নিলেন ৫২ রানে পাঁচ উইকেট। এর পরে অস্ট্রেলিয়ার ইনিংসে ধাক্কা দেন নিউজ়িল্যান্ডের পেসার টিম সাউদি। তিনি ৬৩ রান দিয়ে তুলে নেন চার উইকেট। ডেভিড ওয়ার্নার (১৯) এবং স্টিভ স্মিথ (১৬) দ্বিতীয় ইনিংসেও রান পাননি। কিন্তু অস্ট্রেলিয়াকে টানেন সেই মার্নাস লাবুশানে। প্রথম ইনিংসে শতরানের হ্যাটট্রিক করেছিলেন লাবুশানে। দ্বিতীয় ইনিংসেও তাঁর ব্যাট অস্ট্রেলিয়ার ব্যাটিং ধস আটকে দেয়। লাবুশানে করেন ৫০ রান। তিনি সঙ্গে পান ওপেনার জো বার্নসকে। বার্নস করেন ৫৩ রান। অস্ট্রেলিয়া শিবিরে একটা খারাপ খবর, জশ হেজলউডের চোট। প্রথম ইনিংসে মাত্র আট বল করে উঠে গিয়েছিলেন হেজলউড। হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য এই টেস্টে আর বল করতে পারবেন না তিনি।

আরও পড়ুন: মুখ গোমড়া কেন? মেয়ের প্রশ্নের উত্তরে সৌরভ বললেন…

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন