Glenn Maxwell scored 145

ম্যাক্সওয়েলের ব্যাটে টি২০তে রেকর্ড রান অস্ট্রেলিয়ার

তাঁর ব্যাট থেকে এল অপরাজিত ১৪৫। আর তার জেড়েই টি২০ ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রান করে ফেলল অস্ট্রেলিয়া। তিন উইকেটে ২৬৩। এটাই সর্বোচ্চ টিম টোটাল। আর যাঁর ব্যাটের ফলে এই রান সেই গ্লেন ম্যাক্সওয়েল টি২০র ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান করে ঢুকে পড়লেন ইতিহাসে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৬ ২২:২৬
Share:

গ্লেন ম্যাক্সওয়েল। ছবি: এপি।

তাঁর ব্যাট থেকে এল অপরাজিত ১৪৫। আর তার জেড়েই টি২০ ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রান করে ফেলল অস্ট্রেলিয়া। তিন উইকেটে ২৬৩। এটাই সর্বোচ্চ টিম টোটাল। আর যাঁর ব্যাটের ফলে এই রান সেই গ্লেন ম্যাক্সওয়েল টি২০র ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান করে ঢুকে পড়লেন ইতিহাসে। মঙ্গলবার শ্রীলঙ্কার বিরুদ্ধে পাল্লেকালে এই বিরাট রানের ইনিংস খেলল অস্ট্রেলিয়া।

Advertisement

এটাই আন্তর্জাতিক টি২০তে সর্বোচ্চ রান। এই রানের সঙ্গে অস্ট্রেলিয়া ছুঁয়ে ফেলল আইপিএল-এ করা বেঙ্গালুরু রয়্যাল চ্যালেঞ্জার্সের রানও। ২০১৩র আইপিএল-এ পুণে ওয়ারিয়র্সের বিরুদ্ধে ওই রান করেছিল বেঙ্গালুরু।

অস্ট্রেলিয়া যাঁর ব্যাটে ভর করে এই রেকর্ড করল সেই ম্যাক্সওয়েলের আগে রয়েছে তাঁরই সতীর্থ অ্যারণ ফিঞ্চ। ২০১৩তে ইংল্যান্ডের বিরুদ্ধে ১৫৬ রানের ইনিংস খেলেছিলেন ফিঞ্চ। ১৪৫ করে দ্বিতীয় স্থানে উঠে এলেন ম্যাক্সওয়েল। তার পরে রয়েছেন শেন ওয়াটসন। তাঁর রান ১২৪।

Advertisement

ম্যাচ শেষে ম্যাক্সওয়েল বলেন, ‘‘আমার ফিঞ্চের রেকর্ডটা মনেছিল। কিন্তু কামব্যাক ম্যাচে এই রানটা দারুণ ব্যাপার। আমাকে ব্যাট করতে শুরুতে পাঠানোর জন্য ধন্যবাদ।’’ ম্যাক্সওয়েলের সঙ্গে ব্যাট করে ৯৭ রানের ইনিংস খেলেন খোয়াজা। ডেভিড ওয়ার্নার করেন ৫৭ রান। ৮৫ রানে হারিয়ে দেয় শ্রীলঙ্কাকে।

আরও খবর

হরভজন সিংহকে এক নম্বর শত্রু বললেন কে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন