India-Australia Series

দেশের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের শেষ প্রস্তুতি নেবেন কোহালিরা

বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই ভারত এখন থেকে টানা ওভারের ফরম্যাটে খেলবে। বিশ্বকাপের আগে মোট ১৩ ওয়ানডে ও পাঁচ টি-টোয়েন্টিতে খেলবেন বিরাট কোহালিরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

মুম্বই শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০১৯ ১৫:২১
Share:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজই বিশ্বকাপের আগে ভারতের শেষ প্রস্তুতি। ছবি টুইটারের সৌজন্যে।

ফের ভারত বনাম অস্ট্রেলিয়া। তবে এ বার দেশের মাঠে। আইপিএলের আগে ভারত সফরে আসছে অস্ট্রেলিয়া। এই সফরে দুটো টি-টোয়েন্টি ও পাঁচটা একদিনের ম্যাচ খেলবেন অ্যারন ফিঞ্চরা। বিশ্বকাপের আগে এটাই ভারতের শেষ প্রস্তুতি।

Advertisement

২৪ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হবে অস্ট্রেলিয়ার সফর। দ্বিতীয় টি-টোয়েন্টি হবে ভাইজাগে ২৭ ফেব্রুয়ারি। দুটো ম্যাচই শুরু হবে সন্ধে সাতটায়। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ রয়েছে ২ মার্চ (হায়দরাবাদ), ৫ মার্চ (নাগপুর), ৮ মার্চ (রাঁচি), ১০ মার্চ (মোহালি) ও ১৩ মার্চ (নয়াদিল্লি)। এই ম্যাচগুলো প্রতিটাই দিন-রাতের। যা শুরু হবে দুপুর একটায়। এই ওয়ানডে সিরিজের পরই রয়েছে আইপিএল। যা শুরু হচ্ছে ২৩ মার্চ।

নিউজিল্যান্ড সফরে ভারতের শেষ ম্যাচ ১০ ফেব্রুয়ারি। আর দেশে ফিরে ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ। এই মুহূর্তে ভারতীয় দল রয়েছে অস্ট্রেলিয়াতেই। সেখানে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে শনিবার। এরপর নিউজিল্যান্ডে রয়েছে পাঁচ ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই ভারত এখন থেকে টানা ওভারের ফরম্যাটে খেলবে। বিশ্বকাপের আগে মোট ১৩ ওয়ানডে ও পাঁচ টি-টোয়েন্টিতে খেলবেন বিরাট কোহালিরা।

Advertisement

আরও পড়ুন: হার্দিক, রাহুলের দুই ম্যাচ নির্বাসন চাইছেন সিওএ প্রধান বিনোদ রাই

আরও পড়ুন: সিডনিতে বৃষ্টি, কোহালি-ধোনি-রোহিতরা ঘাম ঝরালেন ইন্ডোরে

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন