Australia vs India

হার্দিকের ম্যান অফ দ্য ম্যাচ নটরাজন

হার্দিক ক্রমশ চিহ্নিত হচ্ছেন ভারতের ফিনিশার হিসেবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২০ ১৯:৩৪
Share:

২২ বলে ৪২ রান করলেন হার্দিক। ছবি টুইটার থেকে নেওয়া।

শেষ ওভারে ছয় মেরে দলকে জিতিয়েও কৃতিত্ব নিতে চাইছেন না হার্দিক পান্ড্য। বরং তাঁর মতে, ম্যাচের সেরার সম্মান পাওয়া উচিত ছিল টি নটরাজনের

Advertisement

রবিবার সিডনিতে ২২ বলে অপরাজিত ৪২ রানের বিধ্বংসী ইনিংস খেলে ভারতকে ৬ উইকেটে জয় এনে দিয়েছেন হার্দিক। একইসঙ্গে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও এক ম্যাচ বাকি থাকতে জিতে নিয়েছে টিম ইন্ডিয়া। টানটান উত্তেজনার মধ্যে শেষ ওভারে জয় ছিনিয়ে এনেছেন হার্দিক। তাঁর ইনিংসে ছিল ৩টি চার ও ২টি ছয়। এই ম্যাচ জেতানো ইনিংসের পর তাঁর প্রশংসায় উচ্ছ্বসিত ক্রিকেটমহল। স্বয়ং হার্দিক যদিও অন্য কথা বলেছেন।

ম্যাচের সেরার পুরস্কার নিয়ে তিনি বলেছেন, “আমি তো ভেবেছিলাম নটরাজনই হবে ম্যান অফ দ্য ম্যাচ। অন্য বোলাররা যেখানে সমস্যায় পড়েছিল, সেখানে ও দারুণ বল করেছে। ওর জন্যই আমাদের টার্গেট অন্তত ১০ রান কম হয়েছে।” ৪ ওভারে নটরাজন দেন মাত্র ২০ রান। তুলে নেন ২ উইকেট। তাঁর বলে মাত্র একবারই চার মারতে পারে অসিরা।

Advertisement

আরও পড়ুন: ওয়ানডের বদলা টি-টোয়েন্টিতে, ১ ম্যাচ বাকি থাকতেই সিরিজ কোহালিদের​

আরও পড়ুন: কাশ্যপ, প্রণয় কোভিড পজিটিভ​

হার্দিক ক্রমশ চিহ্নিত হচ্ছেন ভারতের ফিনিশার হিসেবে। একদিনের সিরিজেও ৬ নম্বরে নেমে বড় রান পেয়েছিলেন। আর রবিবার ৫ নম্বরে নেমে জিতিয়ে ফিরলেন। রান তাড়া করায় সাফল্যের রহস্য কী? তিনি বলেছেন, “আমি স্কোরবোর্ডের দিকে তাকিয়ে সেই মতো কোন বোলারকে মারার জন্য বেছে নেব, তা ঠিক করি। এমন অবস্থায় আগেও অনেক বার পড়েছি। নিজের ভুল থেকে শিক্ষাও নিয়েছি। আমি নিজের খেলা নিয়ে আত্মবিশ্বাসী। কিন্তু যাতে অতিরিক্ত আত্মবিশ্বাসী না হয়ে পড়ি, সে দিকে খেয়াল রাখি। বড় রান অতীতে কী ভাবে তাড়া করেছি, তা মনে রাখি। যদি ৩০ বলে ৭০-৮০ রানের প্রয়োজন থাকে, তবে আমি তা প্রথমে ভেঙে নিই ১২ বলে। সেই অনুযায়ী ব্যাট করি। ফলাফল নয়, পদ্ধতি অনুসরণ করায় বেশি মন দিই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন