Australia Vs Bangladesh

চূড়ান্ত নিরাপত্তায় ১১ বছর পর বাংলাদেশে এল অস্ট্রেলিয়া

আগামী ২৭-৩১ অগস্ট মিরপুর শের-এ-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে সিরিজের প্রথম টেস্ট। ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০১৭ ১৪:৪৯
Share:

এই হাসি ফের দেখার অপেক্ষায় অস্ট্রেলিয়ান সমর্থকরা।— ফাইল চিত্র।

অনেক শঙ্কা আর প্রতীক্ষার শেষে বাংলাদেশের সঙ্গে দুই ম্যাচ টেস্ট সিরিজে খেলতে ঢাকায় পৌঁছল অস্ট্রেলিয়া ক্রিকেট দল। শুক্রবার রাত সাড়ে ১০টা নাগাদ হযরত শাহ্‌জালাল আন্তর্জাতিক বিমানবন্দর পৌঁছেছে অজি ক্রিকেটাররা।
বাংলাদেশে অস্ট্রেলিয়া পৌঁছনোর আগেই কঠোর নিরাপত্তা নিশ্চিত করেছে বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনী। বিমানবন্দর এলাকায় অস্ট্রেলিয়া ক্রিকেট দলের নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, দমকল ও গোয়েন্দা বাহিনীর সদস্যরা প্রস্তুত ছিল। উপস্থিত ছিল অ্যাম্বুল্যান্স।

Advertisement

আরও পড়ুন: নতুন পজিশনে মানিয়ে নেওয়ার চ্যালেঞ্জ নিয়ে নামছেন মনীশ

আরও পড়ুন: ভারতেও আসছেন না স্টার্ক

Advertisement

নিরাপত্তার খাতিরে অজিরা বিমানবন্দর থেকে হোটেলে পৌঁছনো পর্যন্ত কাকলি সৈনিক ক্লাব থেকে বিমানবন্দর পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছিল। বাসের আগে পিছনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাশাপাশি হোটেল পর্যন্ত রাস্তার দু’পাশ, ফুটওভার ব্রিজ ও উঁচু ভবনের ছাদে পুলিশের পাশাপাশি সাদা পোশাকে কড়া পাহারায়ও ছিল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
নিশ্ছিদ্র নিরাপত্তায় হোটেলে প্রবেশের আগে সফরকারী অস্ট্রেলিয়ান ক্রিকেট দলকে বিমানবন্দরে ফুল দিয়ে অভ্যর্থনা জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডে ঊর্ধ্বতন কর্মকর্তারা।
২২ ও ২৩ অগস্ট দুই দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচের মধ্য দিয়ে সফরসূচি শুরু করবে সফরকারী অস্ট্রেলিয়া। আগামী ২৭-৩১ অগস্ট মিরপুর শের-এ-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে সিরিজের প্রথম টেস্ট। ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।
অস্ট্রেলিয়া সর্বশেষ টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ এসেছে ২০০৬ সালে। তার ১১ বছর পর তারা আবারও বাংলাদেশ সফরে এল অস্ট্রেলিয়া। এবারের এই সিরিজ হওয়ার কথা ছিল ২০১১ সালে। কিন্তু গত ছয় বছর ধাপে ধাপে পিছিয়েছে সিরিজ। সব শেষে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ মাঠে গড়াতে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন