মনদীপের হ্যাটট্রিক, চোট পেলেন সৃজেশ

অস্ট্রেলিয়ার কাছে হারের ধাক্কা কাটিয়ে আজলান শাহ হকি টুর্নামেন্টে ঘুরে দাঁড়াল ভারতীয় হকি দল। বুধবার আক্রমণাত্মক হকি খেলে অল্টম্যান্সের দল হারাল জাপানকে ম্যাচের ফল ৪-৩।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ মে ২০১৭ ০৪:০৭
Share:

অস্ট্রেলিয়ার কাছে হারের ধাক্কা কাটিয়ে আজলান শাহ হকি টুর্নামেন্টে ঘুরে দাঁড়াল ভারতীয় হকি দল। বুধবার আক্রমণাত্মক হকি খেলে অল্টম্যান্সের দল হারাল জাপানকে ম্যাচের ফল ৪-৩। তাও আবার দু’বার পিছিয়ে পড়ে। হ্যাটট্রিক করে ম্যাচ জিতিয়ে দিনের নায়ক মনদীপ সিংহ।

Advertisement

তবে জাপানকে হারিয়ে জয়ের আনন্দের দিনেও দুঃসংবাদ বয়ে এল ভারতীয় শিবিরে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হাঁটুতে চোট পেয়েছিলেন দলের গোলকিপার-অধিনায়ক সৃজেশ। এ দিন যে মেডিক্যাল রিপোর্ট এসেছে তাতে দেখা গিয়েছে সৃজেশের চোট লিগামেন্টে। আগামী তিন মাস বিশ্রাম নিতে হবে তাঁকে। যার অর্থ আজলান শাহ-তে আর খেলতে পারবেন না ভারতের এই অভিজ্ঞ গোলরক্ষক।

জাপানের বিরুদ্ধে এ দিন শুরুতেই ছয় মিনিটের মাথায় ডিফেন্ডার রূপিন্দর পাল সিংহ পেনাল্টি কর্নার থেকে এগিয়ে দিয়েছিলেন ভারতকে। কিন্তু সেই গোল ধরে রাখতে পারেনি ভারত। চার মিনিটের মধ্যেই কাজুমা মুরাতা ব্যবধান কমিয়ে লড়াইতে ফিরিয়ে আনে জাপানকে। কিন্তু তৃতীয় কোয়ার্টারের একদম শেষ লগ্নে হেইতা ইওশিহারা এগিয়ে দেন জাপানকে। চতুর্থ কোয়ার্টারে ম্যাচ শুরু হতেই সমতা ফেরায় ভারত। হরমনপ্রীত সিংহের থেকে বল পেয়ে গোল করে য়ান মনদীপ সিংহ। কিন্তু সেকেন্ডের ব্যবধানে গোল করে ফের জাপানকে এগিয়ে দেন গেনকি মিতানি। কিন্তু ৫১ ও ৫৮ মিনিটে গোল করে ভারতকে ম্যাচ জেতান মনদীপ।

Advertisement

এ দিন ম্যাচ জিতে চার ম্যাচে সাত পয়েন্ট হল ভারতের। শুক্রবার গ্রুপ লিগের শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ মালয়েশিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন