Babul Supriyo

রাজনাথকে চিঠি বাবুলের, কলকাতা ময়দান বন্ধ না রাখার আর্জি

তিনি মনে করেন, শুধু ক্রীড়াপ্রেমীরাই নন, ওই সময় গোটা কলকাতা বঞ্চিত হয় ময়দানের পরিবেশ থেকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২১ ১৬:১০
Share:

রাজনাথ সিংহের হাতে চিঠি তুলে দিলেন বাবুল সুপ্রিয়।

প্রাক স্বাধীনতার সময় থেকে কলকাতা ময়দান ভারতীয় সেনার অধীনে। প্রতি বছর সেনার নির্দেশেই ১ অক্টোবর থেকে ২০ অক্টোবর ময়দান বন্ধ থাকে। কোনও ক্লাবের খেলোয়াড়রাই অনুশীলন করতে পারেন না। ক্রীড়াপ্রেমী বাবুল সুপ্রিয় তা মানতে পারছেন না। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহকে তাই একটি চিঠি দিয়েছেন পরিবেশ, বন দপ্তরের প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়।

Advertisement

সেই চিঠিতে তিনি রাজনাথকে অনুরোধ করেছেন যাতে এই বছর থেকে কলকাতা ময়দান ওই নির্দিষ্ট সময়ের জন্য বন্ধ না করা হয়। কলকাতা ময়দানের মধ্যে যেমন মোহনবাগান, ইস্টবেঙ্গল, মহমেডানের মতো ক্লাবগুলো রয়েছে, তেমনই রয়েছে বেশ কিছু ঐতিহ্যবাহী ক্রিকেট ক্লাবও। সেনা ওই দিনগুলো ময়দান বন্ধ রাখায় তারা কেউ অনুশীলন করতে পারে না সেখানে। এটাই পছন্দ নয় বাবুলের। তিনি মনে করেন, শুধু ক্রীড়াপ্রেমীরাই নন, ওই সময় গোটা কলকাতা বঞ্চিত হয় ময়দানের পরিবেশ থেকে।

সেই কারণেই তিনি নিজের হাতে চিঠি তুলে দিয়েছেন রাজনাথের হাতে। তাঁর আর্জি এই বছর থেকে যেন কলকাতা ময়দান বন্ধ না রাখা হয়। বাবুল জানিয়েছেন, ‘‘কলকাতার তরফ থেকে রাজনাথ সিংহজির হাতে যাবতীয় তথ্য তুলে দিয়ে ব্যক্তিগত ভাবে অনুরোধ করেছি বিষয়টি দেখার জন্য। আশা করছি, এই বছর থেকেই এই নিয়ম উঠে যাবে। যদি এটা করতে পারি, ক্রীড়াপ্রেমী হিসেবে অত্যন্ত খুশি হব। সকল সাংবাদিকদের ধন্যবাদ, যাঁরা সব তথ্য তুলে দিয়ে আমাকে সাহায্য করেছেন।’’

Advertisement

আরও পড়ুন: লাল-হলুদের সংসারে চলে এলেন ব্রাইট এনোবাখারে

আরও পড়ুন: সাধনার পুরস্কার পাচ্ছেন অতন্দ্র প্রহরী​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন