বাগানে আজ অনেক পরিবর্তন

কলকাতা লিগের অর্ধেকও হয়নি। তার মধ্যেই পরিবর্তনের হাওয়া মোহনবাগানে! রেলের বিরুদ্ধে শুক্রবার সঞ্জয় সেনকে টিমের অনেক জায়গাতেই পরিবর্তন ঘটাতে হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০১৫ ০৩:৩৭
Share:

গোষ্ঠ পালের জন্মদিনে ময়দানের শ্রদ্ধার্ঘ। —নিজস্ব চিত্র।

কলকাতা লিগের অর্ধেকও হয়নি। তার মধ্যেই পরিবর্তনের হাওয়া মোহনবাগানে!

Advertisement

রেলের বিরুদ্ধে শুক্রবার সঞ্জয় সেনকে টিমের অনেক জায়গাতেই পরিবর্তন ঘটাতে হচ্ছে।

কার্ড, চোট সমস্যা এবং আইএসএল শিবিরের জন্য প্রথম একাদশের চার ফুটবলারকে পাচ্ছে না বাগান। কার্ডের জন্য নেই প্রীতম কোটাল। আইএসএল শিবিরে যোগ দিতে চলে যাচ্ছেন শৌভিক চক্রবর্তী। চোটের জন্য নেই দেবজিৎ মজুমদার এবং সফর সর্দার। তবে অধিনায়ক-কিপার শিল্টন পাল চোট সারিয়ে আবার মাঠে ফিরছেন। শৌভিকের জায়গায় সম্ভবত পঙ্কজ মৌলাকে খেলাবেন সঞ্জয়। সে ক্ষেত্রে ডুডুর সঙ্গে ফরোয়ার্ডে শুরু করতে পারেন একেবারে নতুন আজহারউদ্দিন মল্লিক। প্রীতম এবং সফরের জায়গায় প্রথম একাদশে ঢুকতে পারেন প্রসেনজিৎ পাল এবং প্রতীক চৌধুরী।

Advertisement

এতগুলো নতুন মুখ। বিএনআরের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে বড় ঝুঁকি হয়ে যাবে না? মোহন কোচের দাবি, ‘‘আমার আর কোনও উপায় নেই! এটাই তো নতুনদের কাছে নিজেদের প্রমাণ করার বড় সুযোগ। এটা কাজে লাগাতে না পারলে কোনও দিনও বড় ফুটবলার হতে পারবে না জুনিয়ররা। এটা আমি ওদের প্র্যাকটিসের পর বুঝিয়ে দিয়েছি।’’ রক্ষণে সুখেন ছাড়া বাকিরা একেবারেই তরুণ। সে জন্য এই ম্যাচে ব্রাজিলিয়ান গুস্তাভোকে রিজার্ভ বেঞ্চে রাখছেন সঞ্জয়। প্রয়োজন পড়লে তাঁকে নামিয়ে দিতেও পারেন। সাদার্ন সমিতি বৃহস্পতিবার মহমেডানকে আটকে দেওয়ায় লিগে কিছুটা হলেও সুবিধে পেয়ে গিয়েছে সবুজ-মেরুন।

এ দিকে, রবিবারের মহমেডান ম্যাচের জন্য ফিট হতে নতুন উদ্যোগ নিলেন র‌্যান্টি। বৃহস্পতিবার থেকে দু’বেলা অনুশীলন শুরু করলেন ইস্টবেঙ্গলের নাইজিরিয়ান গোলমেশিন। এ দিন সকালে হাওড়া স্টেডিয়ামে কোচ বিশ্বজিৎ ভট্টাচার্যের কাছে অনুশীলনের পর বিকেলে সাইতে দলের ফিজিক্যাল ট্রেনার স্যামি ওমোলোর কাছে আলাদা অনুশীলন করেন র‌্যান্টি।

শুক্রবারে কলকাতা লিগ

মোহনবাগান: বিএনআর (বারাসত, ৩-৩০)

টালিগঞ্জ অগ্রগামী: সাই (ইস্টবেঙ্গল, ৩-৩০)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন