Bajrang Punia

চোট পেয়ে রুপো জিতলেন বজরং, সোনা পেলেন রবি দাহিয়া

এশিয়ান কুস্তি চ্যাম্পিয়নশিপে তাঁকে রুপোতেই সন্তুষ্ট থাকতে হল। চোটের জন্য ফাইনাল খেলতে পারলেন না এই কুস্তিগীর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২১ ২২:৩৭
Share:

রুপোতেই সন্তুষ্ট থাকলেন বজরং। ফাইল চিত্র

শয়নে-স্বপনে এখন শুধুই টোকিয়ো অলিম্পিক্স। তবে ৬৫ কেজি বিভাগে বিশ্বের এক নম্বর কুস্তিগীর বজরং পুনিয়ার কাছে মোটেও ভাল গেল না। এশিয়ান কুস্তি চ্যাম্পিয়নশিপে তাঁকে রুপোতেই সন্তুষ্ট থাকতে হল। চোটের জন্য ফাইনাল খেলতে পারলেন না এই কুস্তিগীর। ফলে তাঁর চোখের সামনে থেকে সোনা নিয়ে গেলেন তাকুতো অতুগুরো।

Advertisement

সামনেই টোকিয়ো অলিম্পিক্স। তাই নেটমাধ্যমের যাবতীয় অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছেন। ৬৫ কেজি ফ্রিস্টাইল বিভাগে প্রতিনিধিত্ব করেন বজরং। বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতে ২০১৯ সালের সেপ্টেম্বরেই টোকিয়ো অলিম্পিক্সের টিকিট পেয়ে গিয়েছিলেন তিনি। এশিয়ান কুস্তি চ্যাম্পিয়নশিপে নামার আগে শেষ বার ২০২০ সালের ফেব্রুয়ারিতে নয়াদিল্লিতে অনুষ্ঠিত এশিয়ান সিনিয়র চ্যাম্পিয়নশিপে দেখা গিয়েছিল তাঁকে।

এদিকে বজরং রুপো জিতলেও একই প্রতিযোগিতায় ৫৭ কেজি বিভাগে সোনা জিতলেন আর এক ভারতীয় কুস্তিগীর রবি কুমার দাহিয়া। ইরানের আলিজেরা শার্লাককে ফাইনালে ৯-৪ ব্যবধানে হারিয়ে দেন রবি। এর আগে শুক্রবার বিনেশ ফোগাট চাইনিজ তাইপের মেং হাসুয়ানকে ফাইনালে হারিয়ে এশিয়ান কুস্তি চ্যাম্পিয়নশিপে প্রথম সোনা জিতেছিলেন।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন