বাগান নির্বাচনে হয়তো অঞ্জন বনাম বলরাম

শাসক গোষ্ঠীর কাজকর্ম নিয়ে আগেই ক্ষুদ্ধ ছিলেন। কিন্তু ভাল একটা ‘টিম’ পাচ্ছিলেন না। যার জোরে ক্লাব নির্বাচনে লড়তে পারেন। এ বার নাকি সেই সংগঠন পেয়েছেন। তাৎপর্যপূর্ণ ভাবে যেটা বিরোধী কর্তাদের নিয়ে গড়া নয়। বরং মূলত প্রাক্তন সবুজ-মেরুন ফুটবলারদের সংগঠন। নিটফল, আসন্ন মোহনবাগান নির্বাচনে সচিব পদে বিরোধী শিবিরের প্রার্থী হতে চলেছেন বলরাম চৌধুরী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০১৫ ০২:৪৮
Share:

শাসক গোষ্ঠীর কাজকর্ম নিয়ে আগেই ক্ষুদ্ধ ছিলেন। কিন্তু ভাল একটা ‘টিম’ পাচ্ছিলেন না। যার জোরে ক্লাব নির্বাচনে লড়তে পারেন। এ বার নাকি সেই সংগঠন পেয়েছেন। তাৎপর্যপূর্ণ ভাবে যেটা বিরোধী কর্তাদের নিয়ে গড়া নয়। বরং মূলত প্রাক্তন সবুজ-মেরুন ফুটবলারদের সংগঠন। নিটফল, আসন্ন মোহনবাগান নির্বাচনে সচিব পদে বিরোধী শিবিরের প্রার্থী হতে চলেছেন বলরাম চৌধুরী। সব ঠিকঠাক চললে ২০০৫-এর ধুন্ধুমার বাগান নির্বাচনের মতোই ময়দান ফের দেখতে চলেছে অঞ্জন মিত্র বনাম বলরাম চৌধুরী মহাযুদ্ধ। পাক্কা এক যুগ পর।

Advertisement

রবিবার বিকেলে বলরামবাবুর বাড়িতে বিরোধী শিবিরের সভা হয়। যেখানে ঠিক হয়েছে, ক্লাবের সচিব পদে বলরামবাবু এবং ফুটবল সচিব পদে সুব্রত ভট্টাচার্যকে রেখে তৈরি করা হবে বিরোধী প্যানেল।

বলরামবাবু এ দিন অনেক রাতে ফোনে আনন্দবাজারকে বললেন, ‘‘আমি এখনই হ্যাঁ-ও বলছি না, না-ও বলছি না। তবে কয়েক দিনের মধ্যেই আমি সাংবাদিক সম্মেলন করব। সেখানেই সরকারি ভাবে যা বলার বলব। তবে একটা কথা ঠিক, আমরা প্যানেল দিচ্ছি।’’ ঘুরিয়ে বললেও বাগানের প্রাক্তন শীর্ষকর্তা ঘনিষ্ঠ মহলে স্পষ্ট ইঙ্গিত দিয়েছেন যে, আসন্ন বাগান নির্বাচনে তিনি সচিব পদে দাঁড়াচ্ছেন। এমনকী ক্লাব নির্বাচন নিয়ে বিরোধী শিবিরের নানা পরিকল্পনাও ইতিমধ্যে শুরু করে দিয়েছেন বলরামবাবু।

Advertisement

বলরাম-সুব্রতদের বাকি প্যানেলেও বেশ কিছু প্রাক্তন বাগান ফুটবলারদের নাম থাকতে পারে বলে জানা গিয়েছে। তবে সেই নামগুলো এখনও চূড়ান্ত হয়নি। কেননা এই মুহূর্তে বিরোধী শিবির তাকিয়ে হাইকোর্ট এবং ইডি-র দিকে। সুব্রত-ঘনিষ্ঠ অভিজিৎ বন্দ্যোপাধ্যায় যিনি ইডি-তে বাগানের আর্থিক কেলেঙ্কারি নিয়ে অভিযোগ তুলেছেন, এ দিন বললেন, ‘‘আমরা ভোট পিছনোর জন্য আদালতে স্থগিতাদেশ চেয়েছি। দু’-তিন দিনের মধ্যে আদালতের সিদ্ধান্ত মনে হয় জানতে পারব। তার পরে পরবর্তী পদক্ষেপ নেব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন