তৃতীয় ম্যাচেই সিরিজ চায় বাংলাদেশ ক্রিকেট দল

সিরিজ জয়ের লক্ষ্যে বুধবার তৃতীয় টি২০ ম্যাচ খেলতে নামছে বাংলাদেশ। ইতিমধ্যেই প্রথম দু’ম্যাচ জিতে সিরিজ ২-০ তে এগিয়ে গিয়েছেন সাকিবরা। চার ম্যাচের সিরিজের দখল নিতে এটাই সুযোগ। শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে নারাজ টিম বাংলাদেশ।

Advertisement

নিজস্ব প্রতিনিধি

শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০১৬ ১১:৩৬
Share:

জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ জয়ের লক্ষ্যে বুধবার তৃতীয় টি২০ ম্যাচ খেলতে নামছে বাংলাদেশ। ইতিমধ্যেই প্রথম দু’ম্যাচ জিতে সিরিজ ২-০ তে এগিয়ে গিয়েছেন সাকিবরা। চার ম্যাচের সিরিজের দখল নিতে এটাই সুযোগ। শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে নারাজ টিম বাংলাদেশ। প্রথম দুটো টি২০ ম্যাচই আধিপত্য নিয়ে জিতেছে বাংলাদেশ। এগিয়ে থাকায় তৃতীয় ম্যাচে বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষার পথে হাঁটতে পারে টিম ম্যানেজমেন্ট। মুখিয়ে রয়েছে খুলনার মানুষও। ঘরের মাঠে দেশের সিরিজ জয় দেখার জন্য টিকিটের চাহিদা তুঙ্গে।

Advertisement

এর মধ্যেই মুশফিকুর রহিমের হ্যামস্ট্রিংয়ে চোট ও মুস্তাফিজুরের চোট নিয়ে চিন্তায় রয়েছে দল। অবশ্য শেষ দু’ম্যাচের জন্য আগেই মুস্তাফিজুরকে বিশ্রাম দেওয়া হয়েছে। চোটের জন্য ছিটকে যেতে হয়েছে মুশফিকুরকে। এমন অবস্থায় তৃতীয় ম্যাচে অভিষেক হতে পারে তিন ক্রিকেটারের। প্রথম এগারোয় মুশফিকুরের জায়গায় ব্যাট হাতে দেখা যেতে পারে ইমরুল কায়েসকে। মাশরাফির পাশে বল হাতে দেখা যেতে পারে আবু হায়দার রনি ও মোহাম্মদ শহীদকে। অল রাউন্ডার হিসেবে দেখে নেওয়া হতে পারে মোসাদ্দেককেও। তবে টিম ম্যানেজমেন্ট ফাইনাল একাদশ বেছে নেবে ম্যাচের আগেই। অনুশীলন শেষে মাশরাফি বলেন, ‘‘মুস্তাফিজের জায়গা এই মুহূর্তে কেউই নিতে পারবে না। তবে নতুনদের দেখে নেওয়ার সুযোগ রয়েছে। ওই বোলিং অন্য কারও কাছ থেকে প্রত্যাশা করলে তাঁর উপরই চাপ হয়ে যাবে। সামনে আরও বড় লড়াই রয়েছে। তার জন্য সবাইকে দেখে নেওয়ার মঞ্চ এটাই। শহীদ ও রনি দু’জনেই ভাল খেলছে। সুযোগ পেলে ওরাও ভাল করবে।’’

জিম্বাবোয়ের বিরুদ্ধে শেষ টি২০ সিরিজ ১-১ এ শেষ হয়েছিল। এবার তাই ঘরের মাঠে জয়ের হুঙ্কার প্রথম থেকেই দিয়ে রেখেছিল বাংলাদেশ। অনুশীলন শেষে দলের আরও এক নির্ভরযোগ্য প্লেয়ার সৌম্য বলেন, ‘‘সব সময় যেমন জয়ের জন্যই মাঠে নামি আজও তাইই নামব। তার মধ্যেই চলবে পরের টুর্নামেন্টের জন্য দল গুছিয়ে নিতে পরীক্ষা-নিরীক্ষা।’’ এক কথায় বাংলাদেশ দলের কাছে এই বার্তা পৌঁছে দেওয়া হয়েছে, মঞ্চ তৈরি শুধু নিজেকে প্রমাণ করে দলে জায়গা করে নিতে হবে। মুখিয়ে পুরো দল। নিজেকে প্রমাণের পাশাপাশি চাই সিরিজ জয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন