Sports News

নিউজিল্যান্ডে প্রথম জয়ের মুখ দেখার অপেক্ষায় বাংলাদেশ

একটা ভালো দিন। আর তা হলেই বদলে যেতে পারে বাংলাদেশ দল। আর সেই ভাল দিনের প্রত্যাশাতে শুক্রবার দ্বিতীয় টি২০ খেলতে নামবে বাংলাদেশ দল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০১৭ ১৯:৫৭
Share:

শুক্রবার জয়ের লক্ষ্যে নামছে বাংলাদেশ। ছবি: এএফপি।

একটা ভালো দিন। আর তা হলেই বদলে যেতে পারে বাংলাদেশ দল। আর সেই ভাল দিনের প্রত্যাশাতে শুক্রবার দ্বিতীয় টি২০ খেলতে নামবে বাংলাদেশ দল।

Advertisement

‘‘আমরা এবার জিতব,’’ মিডিয়া ব্রিফিংয়ে কথাগুলো বললেন বাংলাদেশের অন্যতম লড়াকু ব্যাটসম্যান সাব্বির রহমান। তার মতে, আগে কী হয়েছে সেটা বড় নয়, বরং ম্যাচের দিন পরিস্থিতি অনুযায়ী যাঁরা খেলবেন, তাঁরাই নাকি ম্যাচ জিতবে। বাংলাদেশ সময় সকাল আটটায় বে ওভাল স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় ম্যাচ।

নিউজিল্যান্ড সিরিজের শুরু থেকেই নিজেদের ফর্ম খুঁজছে বাংলাদেশ। ক্রিকেটের যে ফর্ম্যাটটিতে সবচেয়ে বেশি সাবলীল লাল-সবুজের দল সেই ওয়ান ডে সিরিজের তিনটিতেই হারের মুখ দেখতে হয়েছে। মনে করা হচ্ছিল, তিন ম্যাচের টি২০ সিরিজ দিয়ে আলোর দেখা পাবে টাইগাররা। কিন্তু, প্রথমটিতে কিউইদের কাছে ৬ উইকেটে হেরে মাঠ ছাড়তে হয়েছে। এমন পর পর হারে ব্ল্যাক ক্যাপদের বিপক্ষে জয়ের আশা দিন দিন যেন ফিকে হয়ে আসছে।

Advertisement

সেই ফিকে হয়ে যাওয়া আশা থেকে বেরিয়ে জয়ের ধারায় ফিরে দলকে আলোর মুখ দেখানোর লক্ষ্যে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। সাব্বির বলেন, ‘‘প্রথম টি২০তে আমাদের ভাল একটি সম্ভাবনা তৈরি হয়েছিল। কিন্তু মিস জাজমেন্টের কারণে দুটি ক্যাচ ধরতে পারিনি আমরা।’’ সৌম্যর ক্যাচ প্রসঙ্গে বলেন, ‘‘আসলে বলটি ওর মাথার ওপর দিয়ে চলে গিয়েছিল।’’ সাব্বির জানান, তাঁরা এর মধ্যেই নিউজিল্যান্ডের উইকেটগুলোর সঙ্গে মানিয়ে নিয়েছেন। ওয়ানডে ম্যাচগুলোতেও ভাল সম্ভাবনা তৈরি করে প্রতিপক্ষকে ঝাঁকুনি দিতে পেরেছেন। কিন্তু দুর্ভাগ্যক্রমে জয় আসেনি। এর মানে এই নয় যে বাংলাদেশ দলের আর কোনও সম্ভাবনা নেই। ‘‘টি২০ও ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সব কিছুরই খেলা। সব সেক্টর মিলে ভাল খেলে জয়ের বন্দরে পৌঁছতে হবে। শুক্রবার আমাদের সে লক্ষ্যই থাকবে। আশা করি আমরা জিততে পারব।’’

বাংলাদেশ দলের পক্ষে বৃহস্পতিবার কিউই মিডিয়ার সঙ্গে কথা বলেন দলের অধিনায়ক মাশরাফি মোর্তাজা। বাংলাদেশ অধিনায়কও বলেন, ‘‘আগের ম্যাচগুলোয় যে ভুলগুলো হয়েছে সে সব থেকে শিক্ষা নিয়ে জেতা সম্ভব। বাংলাদেশ দলের সেই সামর্থ্য আছে।’’ কিউই বোলার ট্রেন্ট বোল্ট এদিন এসেছিলেন সাংবাদিক সম্মেলনে। বোল্ট নিজেদের ভাল অবস্থানে থাকার উল্লেখের পাশাপাশি বলেন, ‘‘বাংলাদেশ দলেও বেশ কিছু ভাল খেলোয়াড় আছে। তাদের পরাস্ত করেই আমাদের জিততে হবে।’’ বাংলাদেশ-নিউজিল্যান্ড দলের পক্ষে এসব বলাবলির জবাব আসবে শুক্রবার। বাংলাদেশ সময় সকাল ৮টায় (স্থানীয় সময় বিকেল ৩টায়)। আপাতত একটি জয়ের অপেক্ষায় বাংলাদেশের কোটি কোটি ক্রিকেট পাগল মানুষ।

আরও খবর: আবার হার, মাহমুদুল্লাহর ব্যাট হাতে লড়াই কাজে এল না

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন