মেসির ম্যাজিক, বিতর্কে রোনাল্ডো

রিয়াল বেতিস-এর বিরুদ্ধে ৫৮ মিনিট পর্যন্ত গোল পাননি মেসি, সুয়ারেসরা। রিয়াল বেতিস সমর্থকরা ভেবেই নিয়েছিলেন যে ঘরের মাঠে রুখে দিতে পারলেন মেসিদের। ৫৯ মিনিটে প্রথম গোল করেন রাকিতিচ। এর পরেই শুরু মেসি ম্যাজিক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০১৮ ০৩:৫৫
Share:

রিয়াল বেতিসের বিরুদ্ধে জোড়া গোল মেসির। ছবি: গেটি ইমেজেস

দু’জনেই বিশ্ব ফুটবলের শিল্পী। দু’জনের কাছেই আছে পাঁচটি করে ব্যালন ডি’ ওর খেতাব। সেই লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো রবিবার রাতে লা লিগার ম্যাচে দেখালেন দুরন্ত ফর্ম। দু’জনেই করলেন জোড়া গোল।

Advertisement

অ্যাওয়ে ম্যাচে রিয়াল বেতিস-এর বিরুদ্ধে বার্সেলোনা জিতল ৫-০। অন্য দিকে, ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবাও-এ রিয়াল মাদ্রিদ ৭-১ হারাল দেপোর্তিভো লা করুনা-কে।

রিয়াল বেতিস-এর বিরুদ্ধে ৫৮ মিনিট পর্যন্ত গোল পাননি মেসি, সুয়ারেসরা। রিয়াল বেতিস সমর্থকরা ভেবেই নিয়েছিলেন যে ঘরের মাঠে রুখে দিতে পারলেন মেসিদের। ৫৯ মিনিটে প্রথম গোল করেন রাকিতিচ। এর পরেই শুরু মেসি ম্যাজিক। বার্সেলোনার ‘হার্টথ্রব’ নিজে করলেন জোড়া গোল। আর এক গোল করালেন লুই সুয়ারেসকে দিয়ে। সুয়ারেস নিজেও করলেন জোড়া গোল। এর ফলে লা লিগার ২০ ম্যাচে মেসির গোল হল ১৯।

Advertisement

তবে ম্যাচের আশি মিনিটে এলএম-টেন-এর দ্বিতীয় গোলটাই আলোড়ন তুলেছে দুনিয়া জুড়ে। যে গোলের সময় বিপক্ষের আগুয়ান দুই ডিফেন্ডারকে নিজের দুরন্ত ড্রিবলে পরাজিত করে গোল করেন তিনি। এক্ষেত্রে প্রথম জনের দু’পায়ের মাঝখান দিয়ে বল বার করে দুরন্ত কায়দায় মেসির ড্রিবল করতে করতে প্রতি-আক্রমণ মুগ্ধ করে দিয়েছে বিপক্ষ সমর্থকদের। যে কারণে মেসির ওই গোলের পর হাততালি দিয়ে অভিবাদন দিতে দেখা যায় তাদের। যা দেখে বার্সেলোনা কোচ আর্নেস্তে ভালভার্দে বলছেন, ‘‘মাঠে মেসির স্কিল মুগ্ধ হয়ে দেখার মতোই। দীর্ঘদিন ধরে ওকে দেখার সুবাদে জানি ও কী করতে পারে। এই বিশ্বে মেসিই সেরা এবং ওই সেরা থাকবেও।’’

অন্য দিকে, সান্তিয়াগো বের্নাবাওয়ে এই ‘সেরা ফুটবলার’ নিয়েই যত বিতর্ক। যেখানে দেপোর্তিভো লা করুনা-র বিরুদ্ধে খেলতে নামার আগে রিয়াল মাদ্রিদের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মুখোমুখি হয়েছিল এক অল্পবয়সী ম্যাসকট। রোনাল্ডোকে দেখে যে এগিয়ে এসে বলে, ‘‘আপনিই বিশ্বের সেরা ফুটবলার। আর মেসি...।’’ এর পরেই ওই ম্যাসকটকে চুপ করিয়ে রোনাল্ডো বলে দেন, ‘‘খারাপ ফুটবলার।’’ যা শুনে হাসতে শুরু করে দেন গ্যারেথ বেল-সহ গোটা রিয়াল মাদ্রিদ টিমের ফুটবলাররা। রিয়াল শিবির যদিও বিষয়টি রসিকতা বলে এড়িয়ে গিয়েছে। কিন্তু তাতে বিতর্ক থামেনি। ম্যাচে নাচো, গ্যারেথ বেল এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো করলেন জোড়া গোল। রিয়ালের বাকি গোলদাতা লুকা মদরিচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন