মেসিহীন বার্সার ভরসা নেইমার

লিগে ধারাবাহিকতার অভাব। লিওনেল মেসিকে চোটের জন্য তিন সপ্তাহ হারানো। বার্সেলোনায় সমস্যার এখন কোনও অভাব নেই। কিন্তু এই কঠিন সময়ে ক্লাবের আশার আলো হয়ে উঠেছেন নেইমার। ওয়ান্ডারকিডই চ্যাম্পিয়ন্স লিগে এখন বার্সার তুরুপের তাস।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০১৬ ০৪:০৭
Share:

বার্সা প্র্যাকটিসে নেইমার ও রাফিনহা। মঙ্গলবার। ছবি: টুইটার

লিগে ধারাবাহিকতার অভাব। লিওনেল মেসিকে চোটের জন্য তিন সপ্তাহ হারানো। বার্সেলোনায় সমস্যার এখন কোনও অভাব নেই।

Advertisement

কিন্তু এই কঠিন সময়ে ক্লাবের আশার আলো হয়ে উঠেছেন নেইমার। ওয়ান্ডারকিডই চ্যাম্পিয়ন্স লিগে এখন বার্সার তুরুপের তাস। চব্বিশ ঘণ্টার মধ্যেই চ্যাম্পিয়ন্স লিগে বরুসিয়া মোনশেনগ্ল্যাডবাখ-এর সামনে বার্সা। যার আগে নেইমারের ফর্ম মেসির অভাব ঢাকতে প্রধান ভরসা যোগাচ্ছে ভক্তদের। শেষ লা লিগা ম্যাচে স্পোর্টিং গিজনের বিরুদ্ধে দু’গোল করেছেন নেইমার। চোখ ধাঁধানো ড্রিবল আর নিঁখুত সমস্ত গোলের সৌজন্যে তাঁর ফ্যান ক্লাবও বেড়েই চলেছে। যে ক্লাবে নাম লেখালেন এ বার দিয়েগো সিমিওনেও। আটলেটিকো মাদ্রিদ কোচ বলছেন, ‘‘নেইমার দারুণ প্রতিভা। ও খুব শীঘ্রই আরও উন্নতি করবে। যেমন বল কন্ট্রোলে দক্ষ তেমন ফিনিশও করতে পারে।’’

ম্যাচের আগে এ দিন বার্সা ট্রেনিংয়েও ফুরফুরে মেজাজে দেখা যায় নেইমারকে। মেসির চোট থাকায় দলের দায়িত্ব নিতে পারবেন ওয়ান্ডারকিড, আশা করছেন বার্সা কোচ লুইস এনরিকেও। তিনি বলছেন, ‘‘নেইমারের একটা নিজস্ব খেলার ধরন আছে। ও ড্রিবল করতে ভালবাসে। আমার মনে হয় ও দারুণ ছন্দে আছে।’’ শুধু নেইমার নয়। বার্সা গোলকিপার মার্ক আন্দ্রে টের স্টেগেনের জন্যও এটা স্পেশ্যাল ম্যাচ। যুবদল মিলিয়ে বার্সা কিপার আঠারো বছর মোনশেনগ্ল্যাডবাখের প্লেয়ার ছিলেন। ‘‘এটা আমার কাছে ঘরে ফেরার মতোই। আশা করছি জিতেই ফিরব। বরুসিয়া আমার কাছে সব সময় স্পেশ্যাল,’’ বলছেন টের স্টেগেন।

Advertisement

অন্য ম্যাচে এফসি বাসেলের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগে মুখোমুখি হবে আর্সেনাল। কোচ ওয়েঙ্গার বলছেন, ‘‘আমাদের ফর্মটা ধরে রাখতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন