Leo Messi will stay forever at Barcelona

‘বার্সেলোনার সঙ্গে মেসির আজীবন চুক্তি’

এই মুহূর্তের যা অবস্থা তাতে বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তি শেষ হয়ে যাচ্ছে ২০১৮র জুনে। তার আগেই নতুন চুক্তি সেরে নিতে চাইছেন ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তেমৌ। তিনি নিশ্চিত মেসি থাকবেন বার্সাতেই।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০১ নভেম্বর ২০১৬ ১৬:২১
Share:

লিওনেল মেসি। ছবি: সংগৃহিত।

এই মুহূর্তের যা অবস্থা তাতে বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তি শেষ হয়ে যাচ্ছে ২০১৮র জুনে। তার আগেই নতুন চুক্তি সেরে নিতে চাইছেন ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তেমৌ। তিনি নিশ্চিত মেসি থাকবেন বার্সাতেই। আগামী কয়েক মাসের মধ্যেই নতুন চুক্তি হয়ে যাবে বলেও জানিয়েছেন তিনি। তাঁর মতে, মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তি সারা জীবনের। যদিও সেটা অলিখিত। মানসিক সম্পর্কের উপর ভরসা করেই এত বড় মন্তব্য করেছেনে বার্তেমৌ।

Advertisement

মাঝে মাঝেই মেসিকে নিয়ে নান জল্পনা শোনা যায়। সম্প্রতি যেটা সব থেকে বেশি শোনা যাচ্ছে, মেসির সঙ্গে কথা চালাচ্ছে ম্যানচেস্টার সিটি। তাতে চিন্তায় নেই বার্তেমৌ। কারণ তাঁর বিশ্বাস যেই ডাকুক মেসি ক্যাম্প ন্যু ছাড়বেন না। তিনি বলেন, ‘‘ক্লাব পরিবর্তন করাটা যে কোনও প্লেয়ারের নিজের সিদ্ধান্ত। এই মুহূর্তে ক্লাবের সঙ্গে মেসির চুক্তি রয়েছে ২০১৮ রাশিয়া বিশ্বকাপ পর্যন্ত। আর ওকে নিয়ে আমরা খুশি। ও বিশ্বের সেরা প্লেয়ার।’’

বার্তেমৌ মনে করেন মেসির সামনে এখনও অনেক ফুটবল রয়েছে। গত দু’বছরে অনেকটাই নিজেকে বদলে ফেলেছেন এলএম১০। তিনি বলেন, ‘‘ভবিষ্যতে কী হবে আমি জানি না। কিন্তু আমরা সব সময়ই মেসিকে বোঝানোর চেষ্টা করি ও এই মুহূর্তে যে ক্লাবে রয়েছে সেটি বিশ্বের সেরা ক্লাব। আর তাঁর থাকার জন্য এটাই সেরা জায়গা।’’ বার্সেলোনার সভাপতির মতে, গত দু’বছরে মেসির খেলা অনেক বদলে গিয়েছে। বলেন, ‘‘ও নিজেকে খুঁজে পেয়েছে। আগের থেকে আরও অনেক বেশি পরিণত হয়েছে। সব সময় যেটা হয় প্লেয়ারদের ক্ষমতা কমে। কিন্তু মেসি ক্রমশ উন্নতি করছে। ওর লিমিট কোথায় কেউ জানি না।’’

Advertisement

মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার হয়ে খেলতে নামবেন মেসি। প্রতিপক্ষ ম্যানচেস্টার সিটি।

আরও খবর

কলকাতায় গিয়ে বিয়ে খাওয়া হল না ‘নিঃশব্দ ঘাতকের’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন