রাজপুত্রের অপেক্ষায় বার্সেলোনা

প্র্যাকটিস চলছে। মাঝে এমএসএন। তাঁদের ঘিরে টিমের বাকিরা। চ্যালেঞ্জটা সহজ। বলটা ধরতে হবে মেসি, সুয়ারেজ বা নেইমারকে। কিন্তু ধরতে দিলে তো!

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০১৬ ০৩:৩৬
Share:

খুনসুটি। বার্সেলোনা প্র্যাকটিসে মেসির সঙ্গে পিকে। ছবি: এপি।

প্র্যাকটিস চলছে। মাঝে এমএসএন। তাঁদের ঘিরে টিমের বাকিরা। চ্যালেঞ্জটা সহজ। বলটা ধরতে হবে মেসি, সুয়ারেজ বা নেইমারকে। কিন্তু ধরতে দিলে তো! এর পা থেকে ওর পায়ে বিদ্যুৎবেগে ঘোরাফেরা করছে বল। ধরতে গেলে কেউ জার্সি টেনে ধরছেন নেইমারের, তো কেউ হালকা ঠেলা দিচ্ছেন সুয়ারেজকে। শেষমেশ মাটিতে শুয়েই পড়লেন মেসি আর সুয়ারেজ। বেদম হয়ে।

Advertisement

এমএসএনের সঙ্গে সতীর্থদের খুনসুটি। লিওনেল মেসির ফিরে আসায় বার্সেলোনা ফের সুখী পরিবার।

আজ, শনিবার দেপোর্তিভোর বিরুদ্ধে ন্যু কাম্পে চ্যালেঞ্জের আগে যেটা ভীষণ ভাবে প্রয়োজন ছিল লুইস এনরিকের দলের। একে তো শেষ ম্যাচে লা লিগায় সেল্টা ভিগোর কাছে অপ্রত্যাশিত ৩-৪ হার। তার উপর পয়েন্ট টেবলে গত বারের চ্যাম্পিয়নদের চার নম্বরে নেমে যাওয়া।

Advertisement

গত দু’ম্যাচে ন্যু কাম্পে দেপোর্তিভোকে হারাতে পারেনি বার্সেলোনা। যে দৌড়টা তিন সপ্তাহ পর কুঁচকির চোট সারিয়ে মেসি এই ম্যাচে ফিরে গুঁড়িয়ে দেবেন, এমনটাই আশা সমর্থকদের। এ দিন প্র্যাকটিসে মেসিকে দেখেও ফিট বলেই মনে হয়েছে। তার উপর কোচ এনরিকেও অনেক স্বস্তিতে মনে হচ্ছে মেসিকে দলে পেয়ে। কেন না শুধু দেপোর্তিভো নয়, বুধবার চ্যাম্পিয়ন্স লিগেও রয়েছে ম্যাঞ্চেস্টার সিটির বড় চ্যালেঞ্জ।

বার্সা কোচ ইঙ্গিত দিলেন শনিবার মেসি খেলতে পারেন। ‘‘চোট থেকে ফেরার পর প্র্যাকটিস হোক বা ম্যাচ, ছন্দে ফিরতে কিছুটা সময় দিতে হয় প্লেয়ারকে। বুধবার থেকে লিও প্র্যাকটিস করছে। প্র্যাকটিসে ওর ফিটনেস লেভেল ঠিকঠাকই আছে,’’ বলে এনরিকে আরও যোগ করেন, ‘‘লিওর সঙ্গে আমি কথা বলব শনিবারের ম্যাচ খেলার ব্যাপারে। মনে হচ্ছে ও খেলার জন্য তৈরি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন