পাঁচ গোলের মধ্যেও আশঙ্কা নেইমারকে নিয়ে

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৪ ০২:১৬
Share:

বিশ্বকাপের চোট পাওয়া জায়গাতেই।

রিয়াল মাদ্রিদের আটের জবাবে চব্বিশ ঘণ্টার মধ্যে বার্সেলোনার পাঁচ। রবিবার লা লিগায় লেভান্তে-কে ৫-০ হারাল বার্সেলোনা। কিন্তু তিন পয়েন্ট জেতার আনন্দ দূরে রেখে ম্যাচে হঠাৎ করে ফিরে আসল নেইমারের বিশ্বকাপ আতঙ্ক।

Advertisement

ম্যাচ চলাকালীন বল দখলের লড়াইয়ে নেইমারের পিঠে গিয়ে মারেন রোডাস। ঠিক সেই জায়গায় যেখানে চোট লাগার কারণে বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়ে গিয়েছিল ‘ওয়ান্ডার কিডের’। পিঠ ধরে প্রায় চার-পাঁচ মিনিট মাঠে যন্ত্রণায় ছটফট করেন। কে জানে, হয়তো তাঁর মনের মধ্যে আবার সেই দুঃস্বপ্নের স্মৃতি ভেসে উঠেছিল কি না। যদিও ম্যাচের শুরুতে নিজের মেজাজে শুরু করেন নেইমার। মেসির সঙ্গে যুগলবন্দিতে বার্সাকে ১-০ এগিয়ে দেন ব্রাজিলীয় মহাতারকা।

কিন্তু পিঠের চোটে আর খেলতে পারেননি নেইমার। একই সঙ্গে গোড়ালিতেও চোট পান তিনি। সঙ্গে সঙ্গে তাঁকে তুলে নিতে বাধ্য হন লুই এনরিকে। তবে ম্যাচের শেষে বার্সার স্প্যানিশ কোচ জানিয়ে দিলেন, তাঁর দলের মহাতারকার চোট অতটা গুরুতর নয়। “নেইমারের গোড়ালিতে একটু চোট লাগে। প্রার্থনা করব খুব খারাপ কিছু যাতে না হয়ে থাকে ওর।” কোচে আশ্বস্ত করলেও, প্রশ্ন ওঠে যদি গোড়ালিতেই লাগে তা হলে পিঠ ধরে ছিলেন কেন নেইমার? আবার অনেকে উদ্বেগ প্রকাশ করেছেন, আদৌ পুরোপুরি নেইমারের পিঠের চোট সেরেছিল কিনা।

Advertisement


শিরদাঁড়ায় ফের চোট পেলেন লেভান্তে ম্যাচে।

স্প্যানিশ সংবাদমাধ্যম জানাচ্ছে, সোমবার হাল্কা অনুশীলন করেন নেইমার। পরের কয়েক দিনে ক্লাব ডাক্তাররা তাঁকে পরীক্ষা করার পরেই জানা যাবে, প্রথম দলের সঙ্গে আবার ‘ওয়ান্ডারকিড’ অনুশীলন করতে পারবেন কি না। নেইমার নিয়ে আতঙ্কের মধ্যে মেসি আবার গোলের ছন্দে ফিরলেন।

রবিবার দলের পঞ্চম গোল করলেন এলএম টেন। আবার প্রথমার্ধের শেষে পেনাল্টিও ফস্কালেন। মহাতারকার পারফরম্যান্স দেখে, মেসির প্রশংসায় পঞ্চমুখ এনরিকে বলেন, “মেসি দারুণ ফুটবলার। ও মাঠে থাকা মানেই গোল হবে। আর তা না হলে সঠিক পাস বাড়াবে সতীর্থদের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন