ড্র করেও বায়ার্ন সেমিফাইনালে

প্রথম পর্বে সেভিয়ার ঘরের মাঠে ১-২ জিতেছিল বায়ার্ন। এই কারণেই বুধবার ড্র করলেও শেষ চারে ওঠা আটকায়নি তাদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০১৮ ০৩:২৭
Share:

গত নয় বছরে সাত বার চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে উঠল বায়ার্ন মিউনিখ। বুধবার রাতে ঘরের মাঠে সেভিয়ার বিরুদ্ধে ০-০ ড্র করেও সেমিফাইনালে পৌঁছে যান রবার্ট লেয়নডস্কি, টোমাস মুলাররা।

Advertisement

প্রথম পর্বে সেভিয়ার ঘরের মাঠে ১-২ জিতেছিল বায়ার্ন। এই কারণেই বুধবার ড্র করলেও শেষ চারে ওঠা আটকায়নি তাদের। তবে ঘরের মাঠে গত ২২টি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে প্রথম বার কোনও গোল করতে পারল না বায়ার্ন। ম্যাচের পরে ম্যানেজার জুপ হাইনকেস বলেছেন, ‘‘সেমিফাইনালের লড়াই আরও কঠিন হবে। আমাদের তার জন্য তৈরি হবে। তবে আমি সব চেয়ে খুশি সেমিফাইনালে সব ফুটবলারকেই পাব। কারণ, কার্ড সমস্যায় কেউ ছিটকে যায়নি।’’ বায়ার্নের বিরুদ্ধে ম্যাচের শেষ মুহূর্তে লাল কার্ড দেখে মাঠ ছা়ড়েন সেভিয়ার মিডফিল্ডার ওয়াকিম ক্রয়েয়া। তা সত্ত্বেও জিততে পারেনি বায়ার্ন। সাংবাদিক বৈঠকে হাইনকেসের ব্যাখ্যা, ‘‘অনেক সময় গোল না খেয়ে ম্যাচ শেষ করাটা অত্যন্ত জরুরি। আমরা সেটাই করেছি।’’ সঙ্গে যোগ করেছেন, ‘‘ফুটবলাররা কেউ এই ম্যাচে চাপে ছিল না। জিততে না পারার জন্য হতাশও হয়ে পড়েনি।’’ হতাশ সেভিয়া ম্যানেজার ভিনসেঞ্চো মনতেল্লা অবশ্য বলেছেন, ‘‘ভাল খেললেও গোল করতে পারিনি। তবে ফুটবলারদের পারফরম্যান্সে খুশি। ওদের জন্য আমি গর্বিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন