তাসকিনের জন্য বিসিবিতে টেকনিক্যাল কমিটি

তাসকিন আহমেদ নির্বাসিত। এমন খবরে রীতিমতো তোলপাড় বাংলাদেশ ক্রিকেট। তাসকিনের বোলিং অ্যাকশনে কোনও সমস্যা নেই জানিয়ে দিয়েছেন স্বয়ং দলের অধিনায়ক মাশরাফি। এবার আসরে নেমে পড়ল বিসিবিও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২০ মার্চ ২০১৬ ১৯:০৪
Share:

তাসকিন আহমেদ নির্বাসিত। এমন খবরে রীতিমতো তোলপাড় বাংলাদেশ ক্রিকেট। তাসকিনের বোলিং অ্যাকশনে কোনও সমস্যা নেই জানিয়ে দিয়েছেন স্বয়ং দলের অধিনায়ক মাশরাফি। এবার আসরে নেমে পড়ল বিসিবিও। আইসিসির আইন মেনেই তাসকিনের নির্বাসনের বিরুদ্ধে আবেদন জানাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ইতিমধ্যেই শশাঙ্ক মনোহর ও ডেভ রিচার্ডসনের সঙ্গে ফোনে কথাও বলেছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। তাঁরও একই বক্তব্য। তাসকিনের সব বল আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে না তাই তাসকিনকে নির্বাসনের আওতার বাইরে রাখা উচিত। এই বিশ্বকাপেই তাসকিনকে আবার দলে ফেরাতে বদ্ধপরিকর টিম ম্যানেজমেন্ট। বিসিবি সভাপতি জানান, আইসিসির রিপোর্টে তাসকিনের কিছু ডেলিভারি নিয়ে সমস্যার কথা বলা হয়েছে। বাকি আর কোথাও যখন কোনও সমস্যা নেই তখন নির্বাসন কেন। তাসকিনকে সেই সব ডেলিভারি থেকে বিরত থাকতে বললেই হত। এই বিষয়টি নিয়েই আইসিসিকে নিয়ম মেনে আবেদন করতে চলেছে বিসিবি।

Advertisement

ইতিমধ্যেই তাসকিনের নির্বাসনের বিরুদ্ধে বিসিবির টেকনিক্যাল কমিটি নেমে পড়েছে কাজে। সব নথিসহ আইসিসির কাছে জমা দেওয়ার কাজই চালাচ্ছে এই কমিটি। যাতে আইসিসি তাসকিনের নির্বাসন নিয়ে নতুন করে ভাবে। তাসকিনের সঙ্গে নির্বাসিত হয়েছেন দলের আর এক বোলার আরাফত সানিও। তবে তাঁকে নিয়ে কোনও আবেদনের পথে যাচ্ছে না বিসিবি। বাংলাদেশের এখন আসল লক্ষ্য তাসকিনই। পাশাপাশি ভবিষ্যতে যাতে প্লেয়ারদের বোলিং অ্যাকশন সমস্যা না হয় সেই জন্যও আরও একটি কমিটি তৈরি করবে বলে জানা গিয়েছে বিসিবি। যে কমিটি নজর রাখবে প্লেয়ারদের বোলিং অ্যাকশনের উপর। প্রয়োজনে সেটা শুধরে দেওয়া হবে।

আরও খবর

Advertisement

আইসিসির সিদ্ধান্তে হতাশ মাশরাফি ভেঙে পড়লেন কান্নায়

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন