BCCI

রান, উইকেটের হিসেব মেলালেও ‘বেতনের হিসেব’ মেলাতে না পেরে সৌরভকে চিঠি স্কোরারদের

মুম্বই ক্রিকেট সংস্থার বিবেক গুপ্তের নেতৃত্বে সৌরভকে চিঠি লিখেছেন ১৭ জন স্কোরার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২১ ১৯:৩১
Share:

সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল ছবি

সচিন তেন্ডুলকর বা বিরাট কোহলীর রানই হোক বা কপিল দেব, অনিল কুম্বলের উইকেট। তাঁদের খাতায় সব উঠে গিয়েছে নির্ভুল ভাবে। কিন্তু বেতনের হিসেব মেলাতে গিয়ে আচমকাই সমস্যায় পড়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের অবসরপ্রাপ্ত স্কোরাররা। বাধ্য হয়ে সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে চিঠি লিখেছেন তাঁরা।

Advertisement

মুম্বই ক্রিকেট সংস্থার বিবেক গুপ্তের নেতৃত্বে সৌরভকে চিঠি লিখেছেন ১৭ জন স্কোরার। ৫৫ বছর বয়সে অবসর নেওয়ার পর এখন প্রত্যেকেই আর্থিক ভাবে ধুঁকছেন। তাই বোর্ডের কাছে অবসর পরবর্তী সুযোগ-সুবিধার দাবি করেছেন তাঁরা।

গুপ্তে বলেছেন, “কিছুদিন আগে আম্পায়ারদের অবসরের মেয়াদ ৫৫ থেকে বাড়িয়ে ৬০ করা হল। তাহলে স্কোরারদেরও মেয়াদ বাড়ানো হবে না কেন। আমরা চিঠিতে এটাও জানিয়েছি যে এই ১৭ জন স্কোরারের মধ্যে অনেকে তিন দশকেরও বেশি বোর্ডের সঙ্গে কাজ করছেন।”

Advertisement

বোর্ডের নথিভুক্ত স্কোরাররা প্রতি ম্যাচে ১০ হাজার টাকা করে পান। কিন্তু গত বছর লাল বলের ক্রিকেট বেশি না হওয়ায় তাঁদের আয় অনেকটাই কমেছে। গুপ্তের দাবি, অবসরের পরে তাঁদের সুযোগসুবিধা দেওয়া হোক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন