Anurag Thakur

ক্রিকেট থেকে আর্মি, নতুন রূপে অনুরাগ

নতুন ভূমিকায় অনুরাগ ঠাকুর। এতদিন তাঁকে যেভাবে সবাই চিনে এসেছেন এবার দেখা যাবে অন্যরূপে। কখনও ক্রিকেট প্রশাসক কখনও পাকা রাজনীতিক। এবার তাঁকে দেখা যাবে টেরিটোরিয়াল আর্মির উচ্চপদস্থ অফিসার হিসেবে। এবার চাকরী করবেন অনুরাগ ঠাকুর।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৭ জুলাই ২০১৬ ২০:৫৩
Share:

নতুন ভূমিকায় অনুরাগ ঠাকুর। এতদিন তাঁকে যেভাবে সবাই চিনে এসেছেন এবার দেখা যাবে অন্যরূপে। কখনও ক্রিকেট প্রশাসক কখনও পাকা রাজনীতিক। এবার তাঁকে দেখা যাবে টেরিটোরিয়াল আর্মির উচ্চপদস্থ অফিসার হিসেবে। এবার চাকরী করবেন অনুরাগ ঠাকুর। তবে পেয়ে পড়া চোদ্দ আনা মোটেও নয় এই চাকরী। বরং রীতিমতো পরীক্ষা দিয়ে ইন্টারভিউ দিয়েই ৪১ বছর বয়েসে নতুন কাজ শুরু করতে চলেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি তথা বিজেপি এমপি অনুরাগ ঠাকুর। লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ চন্ডিগড় দেওয়ার পর ট্রেনিং হয় ভোপালে। তার পরই চাকরীর ‘অ্যাপয়েন্টমেন্ট লেটার’ হাতে পান অনুরাগ। টেরিটোরিয়াল আর্মির রেগুলার অফিসার হিসেবে যোগ দিতে চলেছেন অনুরাগ। প্রতিরক্ষা ক্ষেত্রে সেনা বাহিনীর পরেই যাদের স্থান সেটাই টেরিটোরিয়াল আর্মি।

Advertisement

এবার মিলিটারি ট্রেনিংয়েও অংশ নিতে হবে তাঁকে। প্রতিবছর একমাস করে আর্মি ট্রেনিং নিতে হয় টেরিটোরিয়াল আর্মির সকলকে। যাতে বিপদে আর্মিকে সাহায্য করতে পারে। টেরিটোরিয়াল আর্মিতে যোগ দিয়ে অনুরাগ ঠাকুর বলেন, ‘‘আমি উত্তেজিত। অনেক স্বপ্ন সত্যি হওয়ার মতো। আমি সব সময় মিলিটারি ইউনিফর্ম পরার স্বপ্ন দেখতাম। এবং দেশের জন্য কিছু করতে চাইতাম। কিন্তু আমি পারিনি। আমি ট্রেনিংয়ের জন্য মুখিয়ে রয়েছে।’’

অনুরাগ ঠাকুরের দাদু ছিলেন আর্মিতে। ছোটবেলা থেকেই এরকম পরিবেশে বড় হয়েছেন তিনি। যেখান থেকেই এই স্বপ্নের শুরু। যা সফল হতে চলেছে ৪১ বছর বয়েসে এসে।

Advertisement

আরও খবর

আইসিসি-র হল অফ ফেমে প্রথম শ্রীলঙ্কান মুরলীধরন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন