Sourav Ganguly

Sourav Ganguly: মাদকসেবন ক্ষতিকর, সচেতন করলেন সৌরভ, সঙ্গী দেব, আবীর, লক্ষ্মী

মাদকবিরোধী সচেতনতা গড়ে তোলার জন্য কলকাতা পুলিশের অনুষ্ঠানে উপস্থিত সৌরভ। তরুণ প্রজন্মকে মাদকবিরোধী সচেতনতা গড়ে তোলার বার্তা দিলেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২২ ১৫:৫৭
Share:

কলকাতা পুলিশ ক্লাবে আয়োজন করা হয় মাদকবিরোধী সচেতনতা অনুষ্ঠান। —নিজস্ব চিত্র

কলকাতা পুলিশের তরফে মাদকবিরোধী সচেতনতা গড়ে তোলার জন্য একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে উপস্থিত ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, লক্ষ্মীরতন শুক্ল, অ্যালভিটো ডি’কুনহার মতো ক্রীড়াবিদরা। ছিলেন দেব, আবীর চট্টোপাধ্যায়, দেবলীনা দত্ত, অনিন্দ্য চট্টোপাধ্যায়ের মতো রুপোলি পর্দার তারকারাও।

Advertisement

কলকাতা পুলিশ ক্লাবে আয়োজন করা হয় এই অনুষ্ঠান। কেক কেটে মাদককে জীবন থেকে সরিয়ে ফেলার বার্তা দেওয়া হয় সেখানে। সৌরভ বলেন, “সমাজের তরুণ প্রজন্মের উপর মাদকের প্রভাব সম্পর্কে সকলেই সচেতন। সেই কারণে মাদকবিরোধী সচেতনতা সারা বিশ্বে শুরু হয়েছে। কলকাতা পুলিশের তরফে এই অনুষ্ঠান আগেও হয়েছে। আমি সেখানে উপস্থিতও ছিলাম। সকলের মাদকের ক্ষতি সম্পর্কে সচেতন থাকা প্রয়োজন। আশা করব, শুধু এই একটা অনুষ্ঠান দিয়ে যেন সেই সচেতনতা থেমে না যায়। সরকারের তরফে, পুলিশের তরফে কমবয়সি ছেলে-মেয়েদের কাছে পৌঁছনো হোক। সেই ব্যবস্থা যেন নেওয়া হয়।”

অনুষ্ঠান শেষে বেশ কিছু তরুণ-তরুণী সাইকেল র‍্যালিতে যোগ দেন। লক্ষ্মীরতন এবং অভিষেক ডালমিয়াও সাইকেল চড়ে তাদের পাশে থাকার বার্তা দেন। অনুষ্ঠান শেষে লক্ষ্মী বলেন, “মাদক অনেক পরিবারকে নষ্ট করে দেয়। নিজেকে কঠোর হতে হবে। মাদক থেকে দূরে থাকতে হবে। সরকার, সিএবি সকলেই এই সচেতনতার কথা বলে, কিন্তু মানুষকে নিজে থেকে সচেতন হতে হবে।”

Advertisement
আরও পড়ুন:

অভিষেক ডালমিয়া এবং লক্ষ্মীরতন শুক্ল সাইকেল র‍্যালিতে যোগ দেন। —নিজস্ব চিত্র

দেব বলেন, “মাদক থেকে তো দূরে থাকতেই হবে, সেই সঙ্গে অবশ্যই সেই সব মানুষের থেকে দূরে থাকতে হবে, যারা আপনার জীবনে মাদককে নিয়ে আসতে পারে। সেই সব বন্ধুদের থেকে দূরে থাকতে হবে। নিজেরা কিছু করতে না পারলেই মাদকের নেশায় আকৃষ্ট হয় মানুষ। সেই সঙ্গে ডেকে নেয় পাশের মানুষকেও। সেই মানুষের কাছাকাছি থাকবেন না।”

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশের বিভিন্ন কর্তা। ছিলেন নগরপাল বিনীত গোয়েল। উপস্থিত ছিলেন মেয়র পারিষদ দেবাশিস কুমার। মঞ্চে উপস্থিত বিশিষ্টজনেরা পতাকা নেড়ে সাইকেল র‍্যালির সূচনা করেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন