সিওএ-কে সচিবের পত্রবোমা

মঙ্গলবার সিওএ প্রধান বিনোদ রাই-কে একটি ই-মেল করেছেন অমিতাভ। তাতে বেশ চড়া সুরেই বিরুদ্ধাচরণ করেছেন তাঁদের সিদ্ধান্তের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০১৮ ০৫:১৬
Share:

সিওএ প্রধান বিনোদ রাই।

এত দিন তাঁর সঙ্গে সুপ্রিম কোর্ট নিযুক্ত পর্যবেক্ষকের দল কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্‌স (সিওএ)-এর বন্ধুত্বপূর্ণ সহাবস্থান ছিল অন্য কর্তাদের কাছে চর্চার বিষয়। এ বার হঠাৎই তা ঘুরে গিয়ে লেগে গেল বোর্ডের ভারপ্রাপ্ত সচিব অমিতাভ চৌধুরি এবং সিওএ-এর মধ্যে।

Advertisement

মঙ্গলবার সিওএ প্রধান বিনোদ রাই-কে একটি ই-মেল করেছেন অমিতাভ। তাতে বেশ চড়া সুরেই বিরুদ্ধাচরণ করেছেন তাঁদের সিদ্ধান্তের। প্রথমত, বোর্ডের জেনারেল ম্যানেজার (মার্কেটিং) নিয়োগ নিয়ে সরাসরি আপত্তি তুলেছেন অমিতাভ। তিনি এই নিয়োগে সই করবেন না বলেও হুঙ্কার ছেড়েছেন। ই-মেলে তিনি লিখেছেন, বোর্ডের কোনও সদস্য বা সাধারণ সভাকে না জানিয়েই এত গুরুত্বপূর্ণ পদে কাউকে বেছে নেওয়া হল কী ভাবে? সচিব প্রশ্ন তুলেছেন, এই পদের জন্য বোর্ডের অর্থকরী লেনদেনের সম্পর্কও থাকছে। শোনা যাচ্ছে, বিনোদন জগতের এক প্রাক্তন সাংবাদিককে নাকি বার্ষিক দেড় কোটি টাকার বেশি মাইনে দিয়ে নিয়ে আসা হচ্ছে। বোর্ডের কাউকে না জানিয়ে কেন এই নিয়োগ চূড়ান্ত করা হল, তা নিয়েই উঠেছে প্রশ্ন।

ভারপ্রাপ্ত সচিব এর আগে প্রস্তাব দিয়েছিলেন, ভারতেও দিন-রাতের টেস্ট আয়োজনের। তা নিয়ে আপত্তি তুলে সিওএ বলেছিল, দিন-রাতের টেস্ট নিয়ে অনেকের সঙ্গে আলোচনা বাকি। বলেছিল, ক্রিকেটারদের রাতে ম্যাচ খেলার শারীরিক দক্ষতা খতিয়ে দেখতে হবে। বেশ চাঁচাছোলা ভাষায় তারও জবাব দিয়েছেন অমিতাভ। লিখেছেন, ‘সব ধরনের ফর্ম্যাট মিলিয়ে এম এস ধোনি খেলেছে ৫৬৬টি ম্যাচ। বিরাট কোহালি ৪১৪টি। রোহিত শর্মা ৪১৩, শিখর ধবন ২৬০, ভুবনেশ্বর কুমার ২০২টি। চার জনের মিলিত আন্তর্জাতিক ম্যাচের সংখ্যা ১৮৫৫। নিশ্চয়ই তাদের দিন-রাতের ম্যাচ খেলা সম্পর্কে জ্ঞান রয়েছে।’ আরও লিখেছেন, ‘ভারত ও বাংলাদেশ ছাড়া সব দেশ গোলাপি বলে দিন-রাতের টেস্ট ম্যাচ আয়োজন করে ফেলেছে। টেস্টে কমতে থাকা দর্শকের কথা ভেবেই এটা চালু করার কথা হয়েছে এবং এ নিয়ে বোর্ডেও আগে কথা হয়েছে। সেই কারণেই ঘরোয়া ক্রিকেটে পরীক্ষামূলক ভাবে গোলাপি বলে দিন-রাতের ম্যাচ হয়েছে’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন