সৌরভ গঙ্গোপাধ্যায়

রবিবার সৌরভদের বৈঠকেই ঠিক হবে রঞ্জি ট্রফির ভবিষ্যত

গত মরশুমের রঞ্জি শুরু শুরু হয়েছিল ২০১৯-এর ডিসেম্বরে। চলেছিল ২০২০-র মার্চ পর্যন্ত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২১ ২১:৪৮
Share:

আগামী রবিবার বৈঠকে বসছেন সৌরভরা। ফাইল ছবি

চলতি মরশুমে রঞ্জি ট্রফি হবে কিনা, তা ঠিক হয়ে যেতে পারে আগামী রবিবারই। ওই দিনই রয়েছে বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিলের ভার্চুয়াল বৈঠক। যদি সৈয়দ মুস্তাক আলি ট্রফি সফলভাবে আয়োজন করা যায়, তাহলে রঞ্জি ট্রফি আয়োজনে সবুজ সংকেত দেওয়া হতে পারে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

Advertisement

গত মরশুমের রঞ্জি শুরু শুরু হয়েছিল ২০১৯-এর ডিসেম্বরে। চলেছিল ২০২০-র মার্চ পর্যন্ত। এরপরেই করোনাভাইরাসের প্রকোপ দেখা দেয়। ১ জানুয়ারি পর্যন্ত রঞ্জি ট্রফি স্থগিত করে দেয় বোর্ড।

ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সৈয়দ মুস্তাক আলি ট্রফি। ছ’টি কেন্দ্রে খেলা হচ্ছে। জানা গিয়েছে, সব ঠিকঠাক থাকলে আগামী ফেব্রুয়ারিতে রঞ্জি আয়োজন করা হতে পারে। মুস্তাক আলিতে যে ক’টি দল খেলছে এবং যতগুলি কেন্দ্রে খেলা হচ্ছে, সেখানে সেই দলগুলিই রঞ্জিতে খেলবে। এতে নতুন করে বায়ো-বাবলে থাকতে হবে না ক্রিকেটারদের।

Advertisement

একইসঙ্গে জুনিয়র এবং মহিলাদের ঘরোয়া ক্রিকেটও শুরু করা নিয়ে আলোচনা করা হবে। মহিলাদের আন্তর্জাতিক সূচি নিয়েও কোনও সিদ্ধান্ত গ্রহণ করা হতে পারে।

আরও খবর: কোহালি, সৌরভ, সচিনের পর স্বার্থের সংঘাত নিয়ে এবার নিশানায় রাজীব শুক্ল

আরও খবর: কোয়রান্টিন বিতর্কে রাহানেদের একহাত নিলেন পেন: আইপিএলেও স্মিথদের এভাবেই থাকতে হয়েছিল

পাশাপাশি, ২০২৩-২০৩১ পর্যন্ত ফিউচার ট্যুর প্রোগ্রামের (এফটিপি) জন্য আইসিসি-কে আলাদা করে একটি উইন্ডোর কথা বলতে পারে বিসিসিআই। ২০২২ থেকে ১০ দলের আইপিএল হবে। সে কারণেই উইন্ডো বাড়ানোর কথা বলা হবে। কারণ, ১০ দলের আইপিএল হলে প্রায় ২ মাস লাগবে শেষ করতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন