ম্যাচের আগে রায়নাদের ভূমিকম্প-আতঙ্ক

হঠাৎ ভূমিকম্প-আতঙ্ক তাড়া করল সুরেশ রায়নাদের রবিবার বিকেলে। গুজরাত লায়ন্সের ক্রিকেটাররা ভয়ে অনেকে টিম হোটেল থেকে বাইরে বেরিয়েও এসেছিলেন। প্রথম ভূমিকম্প মালুম হয় বিকেল চারটে নাগাদ। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৬.৮।

Advertisement

চণ্ডীগড়,

শেষ আপডেট: ১১ এপ্রিল ২০১৬ ০৩:৫৬
Share:

হঠাৎ ভূমিকম্প-আতঙ্ক তাড়া করল সুরেশ রায়নাদের রবিবার বিকেলে। গুজরাত লায়ন্সের ক্রিকেটাররা ভয়ে অনেকে টিম হোটেল থেকে বাইরে বেরিয়েও এসেছিলেন। প্রথম ভূমিকম্প মালুম হয় বিকেল চারটে নাগাদ। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৬.৮।

Advertisement

গুজরাতের অস্ট্রেলীয় পেসার অ্যান্ড্রু টাই হোটেলের বাইরে বেরিয়ে আসার পর বলছিলেন, ‘‘খাটে বসে একটা ব্যাট ঠিক করছিলাম। হঠাৎ মনে হল খাটটা নড়ছে। ভাবলাম হচ্ছেটা কী? তার পর দেখলাম ঘরের সব কিছুই নড়ছে। বুঝলাম ভূমিকম্প। তাড়াতাড়ি হোটেলের বাইরে বেরিয়ে আসি। তখন গত বছর নেপালের ভূমিকম্পের কথা মনে হচ্ছিল।’’ ডেল স্টেইনের টুইট, ‘‘মোহালিতে ভূমিকম্প। হোটেল থেকে বাইরে বেরিয়ে এসেছি। একটু আতঙ্কে আছে দলের ছেলেরা।’’ পরে গুজরাত লায়ন্স টুইটে জানায় টিমের সবাই ঠিক আছে।

সোশ্যাল মিডিয়ায় এর পর অনেকে মজা করে বলতে শুরু করেন, মাঠে নামার আগেই যে ভাবে মোহালি কাঁপিয়ে দিলেন রায়নারা, সোমবার কিংগস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে না জানি কী করবেন লায়ন্সরা। রবিবার সাংবাদিক বৈঠকে রায়না আবার আগাম হুঙ্কার দিয়ে রেখেছেন, ‘‘মাঠে নেমে উপভোগ করা আর নিজেকে মেলে ধরাটাই আসল। আমাদের টিমে কিন্তু এমন অনেক ক্রিকেটার আছে যারা যে কোনও দলকে চমকে দিতে পারে।’’

Advertisement

দু’শিবিরের মেজাজ

আইপিএল সেভেনে রানার্স কিংগস ইলেভেন যে ভাবে সে বার দাপট দেখিয়েছিল তাঁর সিকিভাগও দেখাতে পারেনি পরের মরসুমে। ন’বার ১৭০ বা তার বেশি স্কোর করেছিলেন গ্লেন ম্যাক্সওয়েলরা ২০১৪-এ। পরের মরসুমে অবশ্য প্রত্যাশার চাপ রাখতে পারেনি কিংগস। পাশাপাশি কিংগসের নতুন ক্যাপ্টেন ডেভিড মিলারের ফর্ম নিয়েও প্রশ্ন উঠছে। ২০১৫ থেকে মাত্র চারটে হাফ সেঞ্চুরি এসেছে মিলারের ব্যাটে। টি-টোয়েন্টিতে অধিনায়কত্বেরও বিশেষ অভিজ্ঞতা নেই। ১৮৯ টি-টোয়েন্টিতে মাত্র তিন বার।

গুজরাত লায়ন্স নতুন দল হলেও বিদেশি প্লেয়ারদের দিক থেকে রায়নারা বেশ শক্তিশালী। ম্যাকালাম, ফিঞ্চ, ডোয়েন ব্র্যাভো, স্টেইন, ফকনারের মতো প্লেয়ার রয়েছে। ভারতীয় প্লেয়ারদের মধ্যে অনেকেরই জাতীয় দলে খেলার অভিজ্ঞতা না থাকলেও আইপিএল অভিজ্ঞতা প্রচুর। তবে তাদের চ্যালেঞ্জ একটাই। দ্রুত দলের সেরা কম্বিনেশন খুঁজে পাওয়া।

টিম আপডেট

কিংগসের ওপেনিংয়ে শন মার্শ ফিরতে পারেন। দলের চার বিদেশি প্লেয়ারের জায়গায় মার্শ আর মিলার ছাড়া ম্যাক্সওয়েল আর মিচেল জনসনের খেলার সম্ভাবনা বেশি। ব্যাট হাতে চমক দেখাতে পারেন ঋদ্ধিমান সাহাও।

গুজরাতের বিদেশি প্লেয়ারের জায়গায় ম্যাকালাম, ব্র্যাভো ও ফকনার এগিয়ে। চার নম্বর বিদেশি হিসেবে জোর লড়াই হতে পারে ফিঞ্চ, স্টেইন আর ডোয়েন স্মিথের।

পিচ

টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা গিয়েছে মোহালির পিচ বেশি সাহায্য করেছে ব্যাটসম্যানদের। কিছুটা পেস-সহায়ক হলেও স্পিনারদের পিচ থেকে সাহায্য পাওয়ার সম্ভাবনা কম।

আজ আইপিএলে

কিংগস ইলেভেন পঞ্জাব বনাম গুজরাত লায়ন্স মোহালি, রাত ৮-০০

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন