Ben Stokes

কোহলীদের বিরুদ্ধে টেস্ট সিরিজে নামার আগে স্টোকসকে নিয়ে ঘোর চিন্তায় রুটরা

আইপিএল থেকে তো ছিটকে গিয়েছেনই। এ বার ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজেও অনিশ্চিত হয়ে পড়লেন বেন স্টোকস।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২১ ১৭:১৭
Share:

স্টোকসকে নিয়ে চিন্তা। ফাইল ছবি

আইপিএল থেকে তো ছিটকে গিয়েছেনই। এ বার ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজেও অনিশ্চিত হয়ে পড়লেন বেন স্টোকস। শুক্রবারই জানানো হয়েছে তাঁর ভাঙা আঙুলে অস্ত্রোপচার করা হবে। ফলে অন্তত তিন মাস মাঠের বাইরে থাকবেন তিনি। তাই ৪ আগস্ট থেকে ট্রেন্ট ব্রিজে শুরু হওয়া প্রথম টেস্টে তাঁকে দেখতে না পাওয়ার সম্ভাবনা প্রবল।

Advertisement

আন্তর্জাতিক মরসুমের প্রথম ভাগ এমনিতেই খেলতে পারবেন না স্টোকস। এর মধ্যে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুটি টেস্ট এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ রয়েছে। জুলাইয়ে পাকিস্তানের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ এবং ২৪ জুলাই থেকে শুরু হতে চলা ‘দ্য হানড্রেড’ লিগেও তিনি অনিশ্চিত হয়ে পড়েছেন। ইসিবি চায়, ঘরোয়া ক্রিকেটে ডারহাম বা দ্য হানড্রেডে খেলে নিজেকে ফিট প্রমাণ করে জাতীয় দলে আসুন স্টোকস।

জৈব সুরক্ষার একঘেয়েমি কাটাতে ক্রিকেটারদের অদল-বদল করা নিয়ে ইসিবি-র সিদ্ধান্তের অনেকেই তারিফ করেছেন। কিন্তু অ্যাশেজ-সহ ভরা আন্তর্জাতিক ক্রিকেটের বছরে ক্রিকেটারদের এ ভাবে আইপিএল খেলতে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে অসন্তুষ্ট অনেকেই। স্টোকস ছাড়াও জফ্রা আর্চার এই মুহূর্তে চোটগ্রস্ত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন