bengal cricket

Bengal Cricket : নতুন মরসুমে মনোজকে নিয়ে দল সাজাতে চাইছেন অরুণ লাল

এখন অবশ্য পরিস্থিতি আরও বদলে গিয়েছে। শিবপুরের বিধায়কের সঙ্গে রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২১ ১৭:৩৮
Share:

দলের ব্যাটিংয়ের হাল ধরতে মনোজকে পেতে মরিয়া অরুণ লাল। ফাইল চিত্র

দলের ব্যাটিংয়ের হাল ফেরাতে হলে অভিজ্ঞতার প্রয়োজন। তাই আগামী মরসুমের জন্য মনোজ তিওয়ারিকে চাইছেন অরুণ লাল। ২০২১-২২ মরসুমের জন্য বাংলার মুখ্য প্রশিক্ষক হিসেবে দায়িত্ব নেওয়ার পর সেটা জানিয়েও দিলেন বাংলার প্রাক্তন অধিনায়ক। তবে প্রশ্ন হল মনোজ ফের ব্যাট হাতে বাইশ গজের যুদ্ধে নামার জন্য আদৌ তৈরি তো?

Advertisement

আনন্দবাজার অনলাইনকে অরুণ লাল বললেন, “এই দলে মনোজের কোনও বিকল্প হয় না। ও বাংলার সর্বকালের অন্যতম সেরা ম্যাচ উইনার। ও আগামী মরসুম মাঠে নামলে সেটা দলের মঙ্গল হবে। ৩৪ পেরিয়ে গেলেও মনোজের এখনও ক্রিকেটকে দেওয়ার আছে।”

কিন্তু রাজনৈতিক ব্যস্ততার মধ্যে তাঁর পক্ষে কি প্রায় পাঁচ মাস ধরে ঘরোয়া ক্রিকেট খেলা সম্ভব? অরুণ লালের প্রতিক্রিয়া, “এটা সম্পূর্ণ মনোজের ব্যাপার। শিবির শুরু হওয়ার আগে ওর সঙ্গে নিশ্চয়ই সিএবি কর্তারা কথা বলবে। এই ব্যাপারটার মধ্যে আমি ঢুকতে চাই না।”

Advertisement

নতুন মরসুমের আগে ফিটনেস নিয়েও চিন্তিত অরুণ লাল। ফাইল চিত্র।

বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছিলেন। সেই সময় হাঁটুর চোটে কাবু ছিলেন মনোজ। সেই জন্য গত বছর মাঠে পর্যন্ত নামতে পারেননি। এখন অবশ্য পরিস্থিতি আরও বদলে গিয়েছে। শিবপুরের বিধায়কের সঙ্গে রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন তিনি। এত ব্যস্ততার মধ্যে বাইশ গজে ফেরা কি আদৌ সম্ভব? মনোজ অবশ্য এখনই এই বিষয় নিয়ে মন্তব্য করতে রাজি নন।

তবে শোনা গিয়েছে মাঠে ফেরার ব্যাপার নিয়ে দলের সিনিয়রদের সঙ্গে আলোচনা করবেন। ফলে আগামী কয়েক সপ্তাহের মধ্যে এই বিষয়টা আরও পরিষ্কার হয়ে যাবে।

পাশাপাশি দলের ফিটনেস নিয়েও চিন্তায় এই প্রাক্তন ওপেনার। সেটা অকপটে স্বীকার করে নিলেন। শেষে যোগ করলেন, “গত মরসুমে ব্যর্থতার সবচেয়ে কারণ ছিল ছেলেদের মধ্যে ফিটনেসের অভাব। এর ফলে মরিয়া হয়ে লড়াই করার তাগিদ দেখা যায়নি। এ বার কিন্তু তেমন মানসিকতা রাখলে মানব না। শুরুতেই জানিয়ে দিলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন