সন্তোষ ট্রফিতে আজ জিততেই হবে বাংলাকে

বাংলা চাপে পড়ে গিয়েছে সিকিম ৪-১ গোলে বিহারকে হারিয়ে দেওয়ার পর। অসংখ্য গোলের সুযোগ নষ্ট করে প্রথম ম্যাচে গতবারের রানার্স বাংলা ১-০ হারিয়েছিল বিহারকে। ফলে গোল পার্থক্যে এগিয়ে রয়েছে সিকিম। এই অবস্থায় দলকে চাঙ্গা করতে দফায় দফায় ফুটবলারদের সঙ্গে আলোচনা করছেন বিশ্বজিৎ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০১৯ ০৪:০৩
Share:

তিন দলের গ্রুপ থেকে একটি দল যাবে পরের রাউন্ডে। যে কোনও টুনার্মেন্টেই এই কাঠামো পেরিয়ে যাওয়া বেশ কঠিন। আজ বৃহস্পতিবার সন্তোষ ট্রফিতে বাংলার তাই কঠিন পরীক্ষা। গ্রুপের যোগ্যতা নির্ণায়ক পর্ব পেরোতে বিশ্বজিৎ ভট্টাচার্যের দলকে হারাতেই হবে সিকিমকে। ড্র হলেও বিদায় নিতে হবে প্রতিযোগিতা থেকে। এই অবস্থায় দলে বেশ কয়েকটি পরিবর্তন করার কথা ভাবছেন বাংলা কোচ। গোলের জন্য বড় দলে খেলা স্ট্রাইকার নরহরি শ্রেষ্ঠাকে নামাবেন ঠিক করেছেন তিনি। পাশাপাশি বাবুন দাশ ও অরিজিৎ সিংহকে খেলাবেন বলে ঠিক করেছেন বিশ্বজিৎ।

Advertisement

বাংলা চাপে পড়ে গিয়েছে সিকিম ৪-১ গোলে বিহারকে হারিয়ে দেওয়ার পর। অসংখ্য গোলের সুযোগ নষ্ট করে প্রথম ম্যাচে গতবারের রানার্স বাংলা ১-০ হারিয়েছিল বিহারকে। ফলে গোল পার্থক্যে এগিয়ে রয়েছে সিকিম। এই অবস্থায় দলকে চাঙ্গা করতে দফায় দফায় ফুটবলারদের সঙ্গে আলোচনা করছেন বিশ্বজিৎ। ভিলাই থেকে ফোনে বুধবার তিনি বলে দিলেন, ‘‘জেতা ছাড়া অন্য কিছু ভাবছি না। সিকিমের খেলা দেখলাম। ওরা যা খেলছে তাতে আমাদের না জেতার কোনও কারণ নেই। তবুও ছেলেদের বলছি শুরু থেকেই গোলের জন্য ঝাঁপাতে। সে জন্যই দীপেন্দু দোয়ারির সঙ্গে নরহরিকে গোলের জন্য নামিয়ে দিচ্ছেন বিশ্বজিৎ। বলে দিলেন, ‘‘বড় দলের ফুটবলার না নিয়ে ট্রফি পাওয়াটাই চ্যালেঞ্জ আমাদের কাছে। তিন প্রধানের কোনও ফুটবলারকে পাওয়া যায়নি। যারা আছে তাদের দায়িত্ব দলকে জেতানোর। সেটা নিশ্চয়ই সব ফুটবলাররা মাথায় রেখে খেলতে নামবে।’’

হার বাঁচাল বেঙ্গালুরু: উদান্ত সিংহ-সুনীল ছেত্রী যুগলবন্দিতে কেরল ব্লাস্টার্স এফসি-র বিরুদ্ধে নিশ্চিত হার বাঁচাল বেঙ্গালুরু এফসি। বুধবার ঘরের মাঠে প্রথমার্ধেই ০-২ পিছিয়ে যায় গত বারের রানার্সেরা। ১৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে কেরলকে এগিয়ে দেন স্লাভিসা স্তেয়ানোভিচ। ৪৫ মিনিটে কেরলের হয়ে দ্বিতীয় গোল করেন কারেজ পেকুসন। ৬৯ মিনিটে ব্যবধান কমান উদান্ত। ম্যাচ শেষ হওয়ার পাঁচ মিনিট আগে সমতা ফেরান সুনীল।

Advertisement

তবে ড্র করলেও আইএসএল টেবলে শীর্ষ স্থান ধরে রাখল বেঙ্গালুরু। ১৪ ম্যাচে ৩১ পয়েন্ট সুনীলদের। সমসংখ্যক ম্যাচ খেলে ২৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে মুম্বই সিটি এফসি। ১৪ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে এফসি গোয়া। আজ, বৃহস্পতিবার ঘরের মাঠে নর্থইস্ট ইউনাইটেড এফসি মুখোমুখি হচ্ছে দিল্লি ডায়নামোজ এফসি-র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন