Wriddhiman Saha

ঋদ্ধির ৫২, ওড়িশাকে আট উইকেটে হারিয়ে সুপার লিগে উঠল বাংলা

অভিমন্যু ঈশ্বরণের সঙ্গে দ্বিতীয় উইকেটের জুটিতে ৭২ রান যোগ করেন ঋদ্ধি। শেষ পর্যন্ত ৩১ বলে ৫২ করেন তিনি। যাতে ছিল পাঁচটি চার ও তিনটি ছয়। ওপেনিংয়ে ফেরার পর ঋদ্ধির ব্যাটে দেখা যাচ্ছে আগের দাপট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০১৯ ১৮:১৯
Share:

ওপেনিংয়ে ফিরে ঋদ্ধির ব্যাটে দেখা যাচ্ছে ধারাবাহিকতা। ছবি: এএফপি।

সৈয়দ মুস্তাক আলি ট্রফির সুপার লিগে উঠল বাংলা। শনিবার কটকের বরাবাটি স্টেডিয়ামে জিততেই হবে পরিস্থিতিতে ওড়িশাকে দাপটে আট উইকেটে হারাল তারা। ঋদ্ধিমান সাহার হাফ-সেঞ্চুরির সুবাদে জয় এল ৪৪ বল বাকি থাকতে।

Advertisement

টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল ওড়িশা। কিন্তু বাংলার বোলাররা নিয়মিত আঘাত হানতে থাকায় কখনই গতি পায়নি ইনিংস। নির্ধারিত ২০ ওভারে নয় উইকেট হারিয়ে ১০৮ তোলে ওড়িশা। ঈশান পোড়েল বাংলার সফলতম বোলার। তিনি চার ওভারে ১৯ রান দিয়ে নেন তিন উইকেট। অশোক দিন্দা (২/২৯), অয়ন ভট্টাচার্য (২/১৩), সায়ন ঘোষ (১/১৬) ভাগ করে নেন বাকি উইকেট।

১০৯ রানের টার্গেট তাড়া করে ১২.৪ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছয় মনোজ তিওয়ারির দল। শ্রীবৎস গোস্বামী (১১) যখন আউট হন তখন ৩.৩ ওভারে বাংলার রান ২৯। তার পর অভিমন্যু ঈশ্বরণের সঙ্গে দ্বিতীয় উইকেটের জুটিতে ৭২ রান যোগ করেন ঋদ্ধিমান সাহা। শেষ পর্যন্ত ৩১ বলে ৫২ করেন তিনি। যাতে ছিল পাঁচটি চার ও তিনটি ছয়। ওপেনিংয়ে ফেরার পর ঋদ্ধির ব্যাটে দেখা যাচ্ছে আগের দাপট। ওপেন করে এই প্রতিযোগিতায় তিন ইনিংসে তাঁর রান হল যাথাক্রমে ১২৯, ২৬ ও এদিনের ৫২।

Advertisement

ভারত-অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজ নিয়ে এগুলো জানেন

আরও পড়ুন: কেন দলে নেই লোকেশ রাহুল, ঋষভ পন্থ? তর্ক সোশ্যাল মিডিয়ায়

আরও পড়ুন: মোহালি-নয়াদিল্লি থেকে সরছে না ওয়ানডে, জানিয়ে দিল বিসিসিআই

ঋদ্ধি যখন ফেরেন তখন ১২ ওভারে ১০২ উঠে গিয়েছে বোর্ডে। বাংলাকে (১২.৪ ওভারে ১১১/২) জিতিয়ে ফেরেন অভিমন্যু (৩১ বলে ৩৩) ও ঋত্ত্বিক রায় চৌধুরী (৮)। এই জয়ের ফলে গ্রুপ ডি-তে সাত ম্যাচে বাংলার পয়েন্ট দাঁড়াল ২০। পাঁচ ম্যাচে জয়ের সুবাদে যা এসেছে। জয়ের সুবাদে সুপার লিগের টিকিটও অর্জন করল বাংলা।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন