অন্য দলের হাতে এখন বাংলার ভবিষ্যৎ

শুক্রবার বাংলার সঙ্গে ঝাড়খণ্ড ও সার্ভিসেসও শেষ আটে জায়গা করার লক্ষ্যে চেন্নাইয়ের অন্য দুই মাঠে নামবে। তিন দলই জিতলে বাংলার কোয়ার্টার ফাইনালে ওঠার আশা শেষ হয়ে যাবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০১৮ ০৩:০৮
Share:

—ফাইল চিত্র।

গ্রুপের সেরা হরিয়ানার বিরুদ্ধে খেলতে নামার আগে আশায় বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারি, দলের ছেলেরা এ বার অন্তত তাঁদের সেরাটা দেবেন। কিন্তু সফল হলেও বিজয় হজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে যাওয়ার রাস্তায় তারা হাঁটতে পারবে কি না বাংলা, তার উত্তর দিতে পারে অন্য দল।

Advertisement

শুক্রবার বাংলার সঙ্গে ঝাড়খণ্ড ও সার্ভিসেসও শেষ আটে জায়গা করার লক্ষ্যে চেন্নাইয়ের অন্য দুই মাঠে নামবে। তিন দলই জিতলে বাংলার কোয়ার্টার ফাইনালে ওঠার আশা শেষ হয়ে যাবে। এই অঙ্কের কথা জেনেও বাংলা অধিনায়ক সেরা পারফরম্যান্স চান দলের ছেলেদের কাছ থেকে। চেন্নাই থেকে তিনি বৃহস্পতিবার বলেন, ‘‘ব্যাটসম্যানরা ভাল ফর্মে আছে। শুরুটা ভাল করেও শট বাছাইয়ে ভুল করছে ওরা। আশা করি, ওরা এই ভুল শুধরে নিয়ে আগের চেয়ে ভাল পারফরম্যান্স দেখাবে কাল।’’ সাতটার মধ্যে পাঁচ ম্যাচে জেতা হরিয়ানাকে নিয়ে মনোজ বলেন, ‘‘ওরা ভাল দল। তবে কাল নতুন একটা দিন। সেরাটা দিলে কাল আমরা জিততেও পারি।’’ এই গ্রপের (সি) প্রথম দুই দল শেষ আটে উঠবে। যার জন্য লড়াই আপাতত ছ’টি দলের মধ্যে।

এ দিকে, দিল্লিতে গ্রুপ বি-র ম্যাচে এ দিন ভারতীয় ক্রিকেটার নমন ওঝার সঙ্গে আম্পায়ারদের তুমুল ঝামেলা লেগে যাওয়ায় প্রায় ২০ মিনিট খেলা বন্ধ ছিল। এর জন্য কড়া শাস্তির মুখে পড়তে হতে পারে তাঁকে। দিল্লি বনাম মধ্যপ্রদেশ ম্যাচে নীতীশ রানার বিরুদ্ধে আউটের আবেদন আম্পায়ার নাকচ করে দেওয়ায় নমনকে রীতিমতো আঙুল তুলে তাঁর দিকে প্রায় তেড়ে আসতে দেখা যায়। ম্যাচ রেফারিকে নীতিন গোয়েলকে মাঠে নামতে হয় ঝামেলা মেটানোর জন্য। ম্যাচটা শেষ পর্যন্ত দিল্লিই জেতে ৭৫ রানে। মূলত রানার সেঞ্চুরির উপর ভর করে তোলা দিল্লির ২৮৪-৮-এর জবাবে মধ্যপ্রদেশ ২০৯ রানেই শেষ হয়ে যায়। এই জয়ে দিল্লির শেষ আটে ওঠা অনেকটাই নিশ্চিত হয়ে গেল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন