Volleyball

খেলো ইন্ডিয়ায় ভলিতে সেরা বাংলার মেয়েরা

ফাইনালে প্রথম সেটে হাড্ডাহাড্ডি লড়াই হয়। ওই সেট ২৮-১৬ পয়েন্টের ব্যবধানে বাংলা জেতে। দ্বিতীয় এবং তৃতীয় সেটে মহারাষ্ট্রের মেয়েদের দাঁড়াতেই দেয়নি বাংলার মেয়েরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০১৮ ১৫:০০
Share:

খেলো ইন্ডিয়া অনূর্ধ্ব-১৭ স্কুল গেমস প্রতিযোগিতায় ভলিবলে চ্যাম্পিয়ন বাংলা দল।—নিজস্ব চিত্র।

কেন্দ্রীয় সরকারের খেলো ইন্ডিয়া অনূর্ধ্ব-১৭ স্কুল গেমস প্রতিযোগিতায় ভলিবলে চ্যাম্পিয়ন হল বাংলার মেয়েরা। গোটা প্রতিযোগিতায় মাত্র একটি সেট হেরেছিল বাংলার মেয়েরা। সেটা সেমিফাইনালে। এ ছাড়া গ্রুপ লিগ থেকে ফাইনালে সবেতেই স্ট্রেট সেটে বাজিমাত করেছিল দেবাংশী তেওয়ারি, তিথি ধাড়া, দিশা ঘোষেরা।

Advertisement

ওই প্রতিযোগিতায় মোট দল ছিল ৮টি। তাদের দু’টি গ্রুপে ভাগ করে লিগ পর্যায়ের খেলা হয়। সেখানে পঞ্জাব, দিল্লি এবং উত্তরপ্রদেশকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় বাংলা। সেমিফাইনালে বাংলা ৩-১ সেটে গুজরাতকে হারিয়েই ফাইনালে পৌঁছয় তারা। এই ম্যাচেই প্রথম সেট হারতে হয়েছিল গুজরাতের কাছে। পরের তিনটি সেট খুব সহজেই জিতে নিয়েছিল বাংলার মেয়েরা।

ফাইনালে প্রথম সেটে হাড্ডাহাড্ডি লড়াই হয়। ওই সেট ২৮-১৬ পয়েন্টের ব্যবধানে বাংলা জেতে। দ্বিতীয় এবং তৃতীয় সেটে মহারাষ্ট্রের মেয়েদের দাঁড়াতেই দেয়নি বাংলার মেয়েরা। শেষ পর্যন্ত দেড় ঘণ্টারও কম সময়ে কিশোর মালাকারের প্রশিক্ষণে থাকা বাংলার মেয়েরা জিতল ২৮-২৬, ২৫-১৮, ২৫-১০ পয়েন্টের ব্যবধানে।

Advertisement

বাংলা দলে হুগলির পাঁচ জন, উত্তর ২৪ পরগনার পাঁচ জন এবং হাওড়ার দু’জন মেয়ে রয়েছে। উত্তর ২৪ পরগনার দেবাংশী, প্রিয়া, হুগলির তিথি, দিশা, দেবারথীদের খেলা যথেষ্ট প্রশংসিত হয়েছে। বাংলার এই মেয়েরা জাতীয় স্কুল গেমসেও চ্যাম্পিয়ন হয়েছিল।

আরও পড়ুন: ফের আইপিএল-এ ওয়ার্ন?

আরও পড়ুন: আম্পায়ারদের এই সিদ্ধান্তকে ‘হাস্যকর’ বলছেন প্রাক্তনরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন