চ্যাম্পিয়ন বাংলার মেয়েরা

জাতীয় সিনিয়র ওয়ান ডে প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিলেন ঝুলন গোস্বামীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১২ মার্চ ২০১৯ ০৩:৪১
Share:

উচ্ছ্বাস: দেহরাদূনে জাতীয় অনূর্ধ্ব-১৯ ওয়ান ডে প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বাংলার মেয়েরা। নিজস্ব চিত্র

জাতীয় সিনিয়র ওয়ান ডে প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিলেন ঝুলন গোস্বামীরা। সেটাই চাগিয়ে দিয়েছিল মেয়েদের অনূর্ধ্ব-১৯ দলকে। এ বার জাতীয় অনূর্ধ্ব-১৯ ওয়ান ডে প্রতিযোগিতা থেকেও চ্যাম্পিয়ন হয়ে ফিরছে বাংলার মেয়েরা।

Advertisement

প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ১৮১ রান করে বাংলা। ৪৯ রান করে কোশিস আগরওয়াল। অধিনায়ক অঙ্কিতা চক্রবর্তী করে ৪০ রান। জবাবে ৩৮ ওভারে ১১০-৫ স্কোরে আটকে যায় দিল্লি। ভিজেডি পদ্ধতিতে জয়ী ঘোষণা করা হয় বাংলাকে। যুব দলের এই পারফরম্যান্সে আপ্লুত বাংলার সিনিয়র দলের অধিনায়ক ঝুলন গোস্বামী। টুইট করে মেয়েদের অভিনন্দন জানিয়েছেন কিংবদন্তি পেসার। ঝুলন লিখেছেন, ‘‘অনূর্ধ্ব-১৯ দলের এই পারফরম্যান্স বুঝিয়ে দিল যে, বাংলার ক্রিকেট ঠিক দিকেই এগোচ্ছে। দলের প্রত্যেককে আমার অভিনন্দন।’’

মেয়েদের এই পারফরম্যান্সে মুগ্ধ সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ও। তিনি বলেন, ‘‘ধারাবাহিক ভাবে ভাল খেলছে বাংলার মেয়েরা। আরও এক বার ওরা আমাদের গর্বিত করেছে। সিএবি সব সময়েই চেষ্টা করে মেয়েদের ক্রিকেট উন্নত করে তোলার। ভবিষ্যতেও তা বজায় থাকবে।’’

Advertisement

সোমবারই সিএবি-র পক্ষ থেকে আর্থিক পুরস্কার ঘোষণা করা হয়। দলের প্রত্যেক সদস্য এবং সহকারীদের ৫০ হাজার টাকা করে পুরস্কারমূল্য তুলে দেওয়া হবে। আয়োজন করা হবে নৈশভোজেরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন