সুনীলদের সাফল্যে ফোরলানের দল বিপদে

আইএসএল শুরুর দশ দিন আগে বড় ধাক্কা খেল দিয়েগো ফোরলানের টিম মুম্বই সিটি এফসি। সমস্যায় পুণে, কেরল, এটিকের মতো দলও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৬ ০৩:৫৮
Share:

আইএসএল শুরুর দশ দিন আগে বড় ধাক্কা খেল দিয়েগো ফোরলানের টিম মুম্বই সিটি এফসি। সমস্যায় পুণে, কেরল, এটিকের মতো দলও।

Advertisement

আই লিগ চ্যাম্পিয়ন বেঙ্গালুরু বুধবার এএফসি কাপের সেমিফাইনাল পৌঁছে যাওয়ায় ইন্ডিয়ান সুপার লিগের অনেক টিমের স্ট্র্যাটেজিই আচমকা ওলট-পালট। কারণ সুনীল ছেত্রী, অমরিন্দর সিংহেরা যতক্ষণে বেঙ্গালুরুর হয়ে আন্তর্জাতিক ক্লাব টুর্নামেন্ট খেলে ফিরবেন, তত দিনে তাঁদের ফ্র্যাঞ্চাইজি টিম মুম্বই সিটি-র আইএসএলে পাঁচটা ম্যাচ হয়ে যাবে। বেঙ্গালুরুর এএফসি সেমিফাইনালের দু’পর্ব ২৮ সেপ্টেম্বর এবং ১৯ অক্টোবর। আর যদি বেঙ্গালুরু এএফসি কাপের ফাইনালে যায়, তা হলে মোট ন’টা ম্যাচ মুম্বই সিটির জার্সিতে খেলতে পারবেন না সুনীলরা।

আইএসএল থ্রি-তে চ্যাম্পিয়ন হওয়ার জন্য এ বার প্রচুর টাকা খরচ করে দল তৈরি করেছে মুম্বই সিটি। ফোরলান, জ্যাকিচন্দ সিংহ, সনি নর্ডি, সুনীল ছেত্রীদের মতো তারকা বিদেশি ও ভারতীয় তারকাদের নিয়ে। বুধবারের পর টিমের কর্তাদের মাথায় হাত। এ বারের টিমের তিন নিয়মিত স্বদেশি ফুটবলার সুনীল ছেত্রী, অমরিন্দর সিংহ, উদান্ত সিংহের পিছনে প্রায় দেড় কোটি টাকা খরচ করেছেন মুম্বই কর্তারা। এঁদের ধরেই আইএসএলে স্ট্র্যাটেজি তৈরি করেছিল রণবীর কপূরের টিম। মুম্বইয়ের মতো ধাক্কা না খেলেও বেঙ্গালুরু এএফসি কাপের শেষ চারে ওঠায় কেরল ব্লাস্টার্স-ও পাবে না রিনো অ্যান্টো এবং বিনীতকে। পুণে সিটি এফসি পাবে না লিংডোকে। এমনকী আটলেটিকো কলকাতা পাবে না কিগান পেরিরাকে। দিল্লি ডায়নামোসের মালসামজুয়ালা খেলতে পারবেন না। সব মিলিয়ে আই লিগ চ্যাম্পিয়ন দলের এএফসি কাপে স্মরণীয় উত্তরণের ধাক্কায় আইএসএলের একাধিক ক্লাবের স্বপ্ন ডোবার মুখে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন