FC Goa

গোয়ার কাছে হেরে বিদায় সুনীলদের

সপ্তম আইএসএলের প্লে-অফে যোগ্যতা অর্জনের দৌড়ে টিকে থাকার জন্য রবিবার দু’দলের কাছেই ছিল মরণ-বাঁচন লড়াই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২১ ০৬:৫০
Share:

লড়াই: এ ভাবেই গোয়ার রক্ষণে আটকে গেলেন সুনীল। আইএসএল

আইএসএল

Advertisement

বেঙ্গালুরু ১ গোয়া ২

Advertisement

স্বপ্নভঙ্গ বেঙ্গালুরু এফসি-র। এক ম্যাচ বাকি থাকতেই আইএসএলের খেতাবি দৌড় থেকে ছিটকে গেলেন সুনীল ছেত্রীরা। তবে বেঙ্গালুরুকে ২-১ হারিয়ে শেষ চারে খেলার আশা বাঁচিয়ে রাখল এফসি গোয়া।

সপ্তম আইএসএলের প্লে-অফে যোগ্যতা অর্জনের দৌড়ে টিকে থাকার জন্য রবিবার দু’দলের কাছেই ছিল মরণ-বাঁচন লড়াই। ম্যাচের শুরু থেকেই আক্রমণের ঝড় তোলেন সুনীলেরা। পাঁচ মিনিটে পরাগ শ্রীবাসের লম্বা থ্রো কোনও মতে বাঁচান গোয়ার গোলরক্ষক ধীরজ সিংহ। এর তিন মিনিট পরে পরাগ-ই পাস দেন সুরেশ ওয়াংজামকে। যদিও পেনাল্টি বক্সের বাইরে থেকে নেওয়া বেঙ্গালুরু মিডফিল্ডারের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। গতির বিরুদ্ধে ১৮ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল গোয়া। গ্লেন মার্টিন্সের পাস থেকে নেওয়া আলেকজান্ডার জেসুরাজের ক্রস গোলে ঢোকার আগে অবিশ্বাস্য দক্ষতায় কর্নার করে বাঁচান বেঙ্গালুরুর গোলরক্ষক গুরপ্রীত সিংহ সাঁধু। দু’মিনিটের মধ্যেই অবশ্য গোল করে গোয়া শিবিরে স্বস্তি ফেরান ইগর। মার্টিন্স বিপক্ষের মিডফিল্ডার এরিক পার্তালুর পা-থেকে বল কেড়ে নিয়ে পাস দেন ইগরকে। ঠান্ডা মাথায় বাঁ-পায়ের নিখুঁত প্লেসিংয়ে গুরপ্রীতকে পরাস্ত করে বল জালে জড়িয়ে দেন স্পেনীয় স্ট্রাইকার। রক্ষণের ভুলে ২৩ মিনিটে ফের বিপর্যয় নেমে বেঙ্গালুরু শিবিরে। জেসুরাজের পাস থেকে গোল করে গোয়াকে ২-০ এগিয়ে দেন রিডিম লাং। ৩৩ মিনিটে ক্লেটন সিলভার পাস থেকে গোল করে ১-২ করেন বেঙ্গালুরুর সুরেশ। তিন মিনিটের মধ্যেই ফের ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল গোয়া। কিন্তু ইগরের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। বেঙ্গালুরুকে হারিয়ে ১৯ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে লিগ টেবলে তৃতীয় স্থানে উঠে এল গোয়া। সমসংখ্যক ম্যাচ খেলে ২২ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রয়েছেন সুনীলরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন