সায় অভিনবের

খেলার সঙ্গে রাজনীতিকে মেশানোয় তিনি বিশ্বাসী নন। কিন্তু উরি কাণ্ডের পর পাকিস্তানের সঙ্গে সমস্ত ক্রীড়া সম্পর্ক ছিন্ন করার কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তকে সম্মান করছেন অভিনব বিন্দ্রা।

Advertisement
শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০১৬ ০৩:৪৩
Share:

খেলার সঙ্গে রাজনীতিকে মেশানোয় তিনি বিশ্বাসী নন। কিন্তু উরি কাণ্ডের পর পাকিস্তানের সঙ্গে সমস্ত ক্রীড়া সম্পর্ক ছিন্ন করার কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তকে সম্মান করছেন অভিনব বিন্দ্রা। ভারতের একমাত্র অলিম্পিক্স সোনা জয়ী ক্রীড়াবিদ বলেছেন, ‘‘অলিম্পিক এর মূল বক্তব্যটাই তো খেলাধুলোকে রাজনীতি মুক্ত রাখা। এটাই আদর্শ পরিস্থিতি। কিন্তু বাস্তবে সেটা যে সব সময় সম্ভব হয় না সেটা আমরা আগেও দেখেছি। পরিস্থিতির গুরুত্ব বুঝে একটা সিদ্ধান্তে আসতে হয়। পাকিস্তানের ব্যাপারে সরকারের নীতি আমাদের সম্মান করতে হবে।’’ একই সঙ্গে ভারতীয় খেলাধুলোর মান উন্নয়ণে আইন আনা জরুরি বলে মনে করেন বিন্দ্রা। খেলরত্ন বিজয়ী এটাও মনে করেন, অলিম্পিক্সে ভাল করতে হলে শুধু ২০২০ টোকিওর দিকে নয়, তারও পিছনে ২০২৪ অলিম্পিক্সের জন্যও এখন থেকে তৈরি হতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন