Cheteshwar Pujara

টিম ইন্ডিয়া এখন পূজারাকে কী নামে ডাকছে জানেন?

সিডনিতে পূজারা করেছেন ১৯৩ রান। অস্ট্রেলিয়ায় কোনও টেস্ট সিরিজে হাজারের বেশি ডেলিভারি খেলার তালিকায় রাহুল দ্রাবিড়, সুনীল গাওস্কর, বিজয় হাজারে ও বিরাট কোহালির সঙ্গে জায়গা করে নিয়েছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

সিডনি শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০১৯ ১৩:২৬
Share:

গেম অব থ্রোনসের এই হোয়াইট ওয়াকারের সঙ্গেই পূজারার মিল খুঁজে পেয়েছেন সতীর্থরা।

হোয়াইট ওয়াকার! হ্যাঁ, এটাই এখন চেতেশ্বর পূজারার নতুন নাম। টিম ইন্ডিয়ার সদস্যরা এই নামেই ডাকতে শুরু করেছে তাঁকে। আর এই নামকরণের নেপথ্যে প্রধানত রয়েছেন অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও ট্রেনার শঙ্কর ভাসু। আর এই তথ্য ফাঁস করেছেন স্বয়ং পূজারাই।

Advertisement

কিন্তু কে এই হোয়াইট ওয়াকার? এটা হল টেলিভিশনের জনপ্রিয় সিরিয়াল ‘গেম অব থ্রোনস’-এর এক গোষ্ঠী। যারা খুব সিরিয়াস থাকেন। যে কোনও সমস্যাতেও থাকেন নির্বিকার। কিছুতেই টলানো যায় না। যারা মানেই নির্ভরতা, ভরসা। পূজারাও তিন নম্বরে নেমে চলতি বর্ডার-গাওস্কর ট্রফিতে ভারতীয় দলকে বারবার নির্ভরতা জুগিয়েছেন। সেই কারণেই তাঁর এহেন নামকরণ।

সিডনিতে সিরিজের চতুর্থ টেস্টে ভারতের প্রথম ইনিংসে পূজারা করেছেন ১৯৩ রান। অস্ট্রেলিয়ায় কোনও টেস্ট সিরিজে হাজারের বেশি ডেলিভারি খেলার তালিকায় রাহুল দ্রাবিড়, সুনীল গাওস্কর, বিজয় হাজারে ও বিরাট কোহালির সঙ্গে জায়গা করে নিয়েছেন তিনি। ধৈর্যশীল ইনিংসের জন্য তাঁর প্রশংসা করেছেন কুমার সঙ্গাকারা, কেভিন পিটারসেন, শেন ওয়ার্ন, সচিন তেন্ডুলকরের মতো প্রাক্তনরা। জমাট টেকনিকে তিনি ক্রমাগত হতাশ করে গিয়েছেন অস্ট্রেলিয়ার বোলারদের। চলতি সিরিজে ৭৪.৪২ গড়ে তিনি করে ফেলেছেন ৫২১ রান। যার মধ্যে রয়েছে তিন সেঞ্চুরি।

Advertisement

আরও পড়ুন: কুলদীপের ঘূর্ণিতে টলমল অস্ট্রেলিয়া, সিডনিতে বৃষ্টিতে পণ্ড শেষ ঘন্টার খেলা​

আরও পড়ুন: ঋষভ পন্থকে দেখে আজহারউদ্দিনের কার কথা মনে পড়ছে জানেন?​

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন