Michael Vaughan

কোথায় সমস্যা অস্ট্রেলিয়ার? টুইটারে তর্কে মাতলেন ভন-ওয়ার্ন-মার্ক ও

ভারতের কাছে টেস্ট সিরিজ হারের পর অস্ট্রেলিয়ার ক্রিকেটমহলে এখন চলছে ময়নাতদন্ত। আর এই আবহেই সোশ্যাল মিডিয়ায় তর্কে মাতলেন মাইকেল ভন, শেন ওয়ার্ন, মার্ক ও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

সিডনি শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০১৯ ১৪:২১
Share:

অজি ক্রিকেট নিয়ে সোশ্যাল মিডিয়ায় তর্কাতর্কি করলেন মাইকেল ভন, মার্ক ও, শেন ওয়ার্ন।

বর্ডার-গাওস্কর ট্রফিতে ভারতের কাছে দেশের মাটিতে প্রথম বার টেস্ট সিরিজ হারার পর প্রবল সমালোচিত হচ্ছে টিম পেনের অস্ট্রেলিয়া। সামনেই শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ। কয়েক মাস পর বিশ্বকাপ। তারপর রয়েছে অ্যাশেজ। বিরাট কোহালির দলের কাছে ২-১ ফলে হারের পর চলছে ময়নাতদন্তের পালাও।

Advertisement

স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে এই টেস্ট সিরিজে পায়নি অস্ট্রেলিয়া। গত মার্চে বল-বিকৃতি কাণ্ডে জড়িয়ে পড়ায় এক বছরের জন্য নির্বাসিত দু’জনে। অস্ট্রেলিয়া দলের তরফ থেকে মেনেও নেওয়া হয়েছে যে এই দুই সেরা ব্যাটসম্যানের অনুপস্থিতি ভুগিয়েছে দলকে। কিন্তু ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন তা মনে করছেন না। ফক্স স্পোর্টসে প্রকাশিত এক নিবন্ধে তিনি লিখেছেন, এই দু’জন ফিরলেই অস্ট্রেলিয়ার সুসময় শুরু হবে, এমন ভাবার কোনও কারণ নেই।

এর পরিপ্রেক্ষিতেই টুইট করেছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার মার্ক ও। তিনি টুইট করেছেন, “তোমার বক্তব্যের সঙ্গে একমত হতে পারছি না মিস্টার ভন। যদি স্মিথ-ওয়ার্নার নিজেদের সেরা ফর্মের ধারেকাছেও থাকে, তবে ওরা বিশাল পার্থক্য গড়ে দেবে। বিশ্বের যে কোনও দল থেকে দু’জন সেরা ব্যাটসম্যানকে সরিয়ে নাও, দেখো কী ঘটে। এমনকী, কোহালি, রুট, উইলিয়ামসেনর মধ্যে কোনও একজনকে সরালেই সেই দল ভুগবে।”

Advertisement

আরও পড়ুন: ওয়ানডে সিরিজে বিশ্রামে ঋষভ, ফাঁস করলেন প্রধান নির্বাচক প্রসাদ​

আরও পড়ুন: টেস্ট জেতার জন্য অভিনন্দন! ট্রোলড প্রীতি জিন্টা মুছে দিলেন টুইট​

মার্ক ও-র মন্তব্য আবার ভাল ভাবে নেননি ভন। তিনি পাল্টা টুইট করেন, “সমস্যা শুধু ব্যাটিংয়েই নেই। চোখ থেকে ঠুলিটা সরাও।” ব্যাপারটা এখানেই শেষ হয়নি। একদা মার্কের সতীর্থ, কিংবদন্তি লেগস্পিনার শেন ওয়ার্ন সমর্থন জানান ভনকে। তিনি টুইট করেন, “দুর্ভাগ্যের হল, ভনকেই সমর্থন করতে হচ্ছে। হ্যাঁ, ওয়ার্নার-স্মিথ ফিরে এলে তাতে অবশ্যই উপকার হবে। কিন্তু অস্ট্রেলিয়ার ক্রিকেটে আমূল বদল দরকার।” অর্থাৎ, শুধু স্মিথ-ওয়ার্নার ফিরলেই সুদিন ফিরবে না অস্ট্রেলিয়ার।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন