Ravi Shastri

সমালোচকদের একহাত নিলেন শাস্ত্রী, লক্ষ্য কি গাওস্কর?

পার্‌থে সিরিজের দ্বিতীয় টেস্ট অস্ট্রেলিয়া ১৪৬ রানে জিতে সিরিজে সমতা ফেরানোর পর ভারতীয় দল পরিচালন সমিতিকে কড়া ভাষায় আক্রমণ করেছিলেন গাওস্কর। আরও অনেক প্রাক্তনের মতো তিনিই সরব হয়েছিলেন প্রথম এগারো নিয়ে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০১৮ ১৫:৪১
Share:

মেলবোর্ন টেস্ট শুরুর আগে আক্রমণাত্মক প্রধান কোচ রবি শাস্ত্রী।

মেলবোর্ন টেস্টের আগে সমালোচকদের উদ্দেশে পাল্টা আক্রমণ শানালেন ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রী। বললেন, লক্ষ লক্ষ মাইল দূরে বসে শূন্যে গুলি চালানো সহজ। যা ক্রিকেটমহলে জন্ম দিচ্ছে চর্চার। শাস্ত্রীর আসল লক্ষ্য সুনীল গাওস্কর নন তো!

Advertisement

পার্‌থে সিরিজের দ্বিতীয় টেস্ট অস্ট্রেলিয়া ১৪৬ রানে জিতে সিরিজে সমতা ফেরানোর পর ভারতীয় দল পরিচালন সমিতিকে কড়া ভাষায় আক্রমণ করেছিলেন গাওস্কর। আরও অনেক প্রাক্তনের মতো তিনিই সরব হয়েছিলেন প্রথম এগারো নিয়ে। সিরিজের শেষ দুই টেস্ট না জিততে পারলে যে অধিনায়ক বিরাট কোহালি ও কোচ রবি শাস্ত্রীকে নিয়ে নতুন ভাবে ভাবতে হবে, সেটাও বলেন কিংবদন্তি ওপেনার।

শাস্ত্রী অবশ্য রবিবার প্রচারমাধ্যমের সামনে কারও নাম নেননি মুখে। তিনি বলেন, “লক্ষ লক্ষ মাইল দূরে থেকে শূন্যে গুলি চালানো সহজ। এই মন্তব্যগুলো বড্ড বেশি দূরের। আর আমরা রয়েছি দক্ষিণ গোলার্ধে। দলের পক্ষে থেকে যেটা ভাল, সেটাই করতে হবে আমাদের।” দল-নির্বাচনে বারবার ভুল হওয়ার তত্ত্বও উড়িয়ে দিয়েছেন তিনি। শাস্ত্রী বলেছেন, "রবীন্দ্র জাডেজা ছাড়া আর কোনও নির্বাচনের ক্ষেত্রেই দ্বিধার জায়গা ছিল না। আর যদি থেকেও থাকে, তাতে আমার ভূমিকা ছিল না।”

Advertisement

আরও পড়ুন: বক্সিং ডে টেস্টে অশ্বিনকে নিয়ে থাকছে ধোঁয়াশা, অনিশ্চিত জাডেজাও​

আরও পড়ুন: আসন্ন আইপিএলের গেম চেঞ্জার হতে পারেন এঁরা

ভারত অধিনায়ক বিরাট কোহালির আচরণ নিয়ে নানা মহলে চলছে সমালোচনা। অজি ক্রিকেটমহলে রীতিমতো সমালোচিত হচ্ছেন তিনি। কোচ অবশ্য পাশে দাঁড়াচ্ছেন অধিনায়কের। তিনি বলেছেন, “ও তো অসাধারণ। কোহালির আচরণে ভুলটা কোথায়? অবশ্য আপানারা প্রশ্ন করতেই পারেন। কিন্তু, আমাদের কাছে বিরাট কোহালি হল নিপাট ভদ্রলোক।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন