Melbourne Test

পেনকে পাল্টা স্লেজিং ঋষভের, ‘তুমি তো অস্থায়ী অধিনায়ক’

অস্ট্রেলিয়ার ইনিংসের সেটা ৪০তম ওভার। ক্রিজে সবে এসেছেন পেন। তখন তাঁকে ‘টেম্পোরারি ক্যাপ্টেন’ হিসেবে চিহ্নিত করেন ঋষভ। ক্লোজ-ইন ফিল্ডার মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে কথোপকথন চালাতে থাকেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০১৮ ১১:৫২
Share:

টিম পেনকে খোঁচা দিলেন ঋষভ পন্থ। ছবি:এপি।

সুদে-আসলে অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেনকে স্লেজিং ফিরিয়ে দিলেন ঋষভ পন্থ। তিনি যখন ব্যাটিং করছিলেন, উইকেটের পিছন থেকে ক্রমাগত উত্যক্ত করে গিয়েছিলেন পেন। শনিবার বক্সিং ডে টেস্টের চতুর্থ দিনে সেটাই ফিরিয়ে দিলেন পন্থ।

Advertisement

অস্ট্রেলিয়ার ইনিংসের সেটা ৪০তম ওভার। ক্রিজে সবে এসেছেন পেন। তখন তাঁকে ‘টেম্পোরারি ক্যাপ্টেন’ হিসেবে চিহ্নিত করেন ঋষভ। ক্লোজ-ইন ফিল্ডার মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে কথোপকথন চালাতে থাকেন তিনি। উদ্দেশ্য অবশ্যই পেন।

ঠিক কী বলেছিলেন ঋষভ? তিনি বলেন, “আমরা আজ বিশেষ এক অতিথিকে পেয়েছি। কাম অন মানকি (মায়াঙ্ক আগরওয়াল)। তুমি কি কখনও টেম্পোরারি ক্যাপ্টেনের মতো শব্দ শুনেছো? কী মানকি? কখনও শুনেছো নাকি অস্থায়ী অধিনায়ক বলে কোনও শব্দ শুনেছো? আরে ওকে আউট করার দরকারই নেই। ও শুধু কথা বলতে ভালবাসে। আর একমাত্র ওটাই ও পারে।” ঘটনা হল, পেন শেষ পর্যন্ত ফিরলেন ঋষভকে ক্যাচ দিয়েই।

Advertisement

আরও পড়ুন: সিরিজ ২-১ করতে ভারতের চাই আর তিন উইকেট​

আরও পড়ুন: ধোনি তো ওয়ানডে দলে ফিরছে! ঋষভকে স্লেজিং করলেন টিম পেন​

এর আগে তিনি যখন ব্যাট করছিলেন, তখন একদিনের দল থেকে বাদ পড়া নিয়ে ঋষভকে খোঁচা দিয়েছিলেন পেন। মহেন্দ্র সিংহ ধোনি যে ফিরেছেন ওয়ানডে স্কোয়াডে, তা মনে করিয়ে দিয়েছিলেন। বিগ ব্যাশ লিগে খেলার ব্যবস্থা করে দেবেন বলেও শুনিয়েছিলেন। এখানেই শেষ নয়, পেনের সন্তানকে আগলে রাখতে পারবেন কিনা, সেটাও জিজ্ঞাসা করেছিলেন। তখন কিছু বলেননি ঋষভ। পাল্টা দিলেন শনিবার। পেন ব্যাট করতে আসা মাত্রই। মনে করিয়ে দিলেন স্টিভ স্মিথ বল-বিকৃতি কাণ্ডে নির্বাসিত বলেই নেতৃত্বে এসেছেন তিনি। আসলে চলতি বর্ডার-গাওস্কর ট্রফিতে বারবারই দুই দলের ক্রিকেটারদের কথাবার্তা, বাদানুবাদ উত্তপ্ত করেছে বাইশ গজ। সেই তালিকায় নবতম সংযোজন পেনকে ঋষভের স্লেজিং।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন