Rishabh Pant

স্লেজিংয়ের জবাব? সেই টিম পেনের বাচ্চার বেবিসিটারই হলেন ঋষভ

মেলবোর্নে বক্সিং ডে টেস্টে ঋষভ পন্থ যখন ব্যাট করছিলেন, তখন মহেন্দ্র সিংহ ধোনির নাম তুলে তাঁকে খুঁচিয়েছিলেন পেন। তাঁকে হোবার্ট হ্যারিকেন্সে খেলানোর কথাও বলেছিলেন। একইসঙ্গে প্রশ্ন করেছিলেন, বাচ্চা সামলানোর ক্ষমতা পন্থের আছে কি না?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০১৯ ১৪:৪৮
Share:

টিম পেনের স্ত্রী-সন্তানের সঙ্গে ঋষভ পন্থ। ছবি টুইটারের সৌজন্যে।

বর্ডার-গাওস্কর ট্রফির তিন টেস্টেই কথার লড়াইয়ে জড়িয়েছেন টিম পেন ও ঋষভ পন্থ। অস্ট্রেলিয়ার অধিনায়ক ও ভারতের উইকেটরক্ষকের স্লেজিং নিয়ে ক্রিকেটমহলে চলেছে চর্চা। তবে তা ভুলিয়ে দিয়ে অন্যরকম মুহূর্ত উপহার দিলেন দু’জনে। যা আলোড়ন তুলল সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

মেলবোর্নে বক্সিং ডে টেস্টে ঋষভ পন্থ যখন ব্যাট করছিলেন, তখন মহেন্দ্র সিংহ ধোনির নাম তুলে তাঁকে খুঁচিয়েছিলেন পেন। একদিনের দল থেকে বাদ পড়া ঋষভকে বিগ ব্যাশ লিগে হোবার্ট হ্যারিকেন্সে খেলানোর কথাও বলেছিলেন। একইসঙ্গে প্রশ্ন করেছিলেন, বাচ্চা সামলানোর ক্ষমতা পন্থের আছে কি না? বলেছিলেন, “তুমি বাচ্চা সামলালে আমি স্ত্রীকে নিয়ে সিনেমা দেখতে যেতে পারব।” তাঁকে ‘বেবিসিটার’ করার ব্যাপারে চিমটিও কেটেছিলেন।

মনে করা হচ্ছিল, এই ধরনের মন্তব্যের পর দু’জনের সম্পর্ক খারাপ হবে। ঋষভ স্লেজিং ফিরিয়েও দিয়েছিলেন। পেন যখন ব্যাট করতে এসেছিলেন, তখন তাঁকে ‘টেম্পোরারি ক্যাপ্টেন’ বলে চিহ্নিত করেছিলেন। ক্লোজ-ইন ফিল্ডার মায়াঙ্ক আগরওয়ালকে উদ্দেশ্য করে বলেছিলেন, ‘কী হে, টেম্পোরারি ক্যাপ্টেন বলে কিছু কখনও শুনেছ নাকি?”

Advertisement

আরও পড়ুন: বুমরা আমাকে ভুল প্রমাণিত করেছে, কেন বললেন কপিল দেব?​

আরও পড়ুন: নতুন বছরের সকালে যুবরাজের উদ্দীপক টুইট

মজার হল, ঋষভ সত্যি-সত্যিই হয়ে উঠলেন ‘বেবিসিটার’। টিম পেনের স্ত্রী বনি পেনের সঙ্গে ছবিতে তাঁকে দেখা গেল এক শিশুকে কোলে নিয়ে। পেনের আর এক সন্তানকে কোলে নিয়েছিলেন তাঁর স্ত্রী। পেনের স্লেজিংকেই সত্যি প্রমাণিত করে তাঁর সন্তানকে কোলে তুলে নিলেন ঋষভ। তাঁকে ‘বেস্ট এভার বেবিসিটার’ অ্যাখ্যাও দিলেন পেনের স্ত্রী। এরপর সিডনিতে সিরিজের চতুর্থ টেস্টে টিম পেন আর নিশ্চয়ই ‘বেবিসিটার’ করার প্রসঙ্গ তুলতে পারবেন না!

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন