chess

Bengal Chess Championship: বাংলার অনূর্ধ্ব-২০ দাবায় চ্যাম্পিয়ন বৃষ্টি, সঙ্কেত, জাতীয় স্তরে করবেন প্রতিনিধিত্ব

সারা বাংলা দাবা সংস্থার তরফে আয়োজন করা হয়েছিল এই প্রতিযোগিতার। করোনার পরে এই প্রথম মুখোমুখি বসে খেলল প্রতিযোগীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২১ ২১:১৮
Share:

দিব্যেন্দু বড়ুয়ার সঙ্গে দুই বিজয়ী। নিজস্ব চিত্র

বাংলার অনূর্ধ্ব-২০ দাবা প্রতিযোগিতায় ছেলেদের মধ্যে প্রথম হলেন সঙ্কেত চক্রবর্তী। অন্য দিকে মেয়েদের মধ্যে প্রথম হয়েছেন বৃষ্টি মুখোপাধ্যায়। সঙ্কেত পেয়েছেন সাত পয়েন্ট। বৃষ্টি সাড়ে সাত পয়েন্ট পেয়েছেন। গোটা রাজ্য থেকে দু’শোর বেশি ছেলে-মেয়ে অংশ নিয়েছিল এই প্রতিযোগিতায়। তাদের মধ্যে সেরার শিরোপা উঠেছে দু’জনের মাথায়।

Advertisement

‘সারা বাংলা দাবা সংস্থা’র তরফে আয়োজন করা হয়েছিল এই প্রতিযোগিতার। করোনার পরে এই প্রথম মুখোমুখি বসে খেললেন প্রতিযোগীরা। গত ২৩ ডিসেম্বর থেকে শুরু হয়ে ২৬ ডিসেম্বর শেষ হয় প্রতিযোগিতা। ছেলেদের মধ্যে দ্বিতীয় হয়েছেন রূপম মুখোপাধ্যায়। তৃতীয় আয়ুষ ঝা ও চতুর্থ অরিত্র পাল। মেয়েদের মধ্যে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ যথাক্রমে সিন্থিয়া সরকার, মৃত্তিকা মল্লিক ও শ্রীতমা সেন। এই আট প্রতিযোগী আগামীতে জাতীয় স্তরের প্রতিযোগিতায় বাংলার প্রতিনিধিত্ব করবেন।

প্রতিযোগীদের পুরস্কার দেওয়ার জন্য উপস্থিত ছিলেন দেশের দ্বিতীয় তথা বাংলার প্রথম গ্র্যান্ডমাস্টার দিব্যেন্দু বড়ুয়া। তিনি বলেন, “তরুণদের মধ্যে এই উচ্ছ্বাস দেখে খুবই ভাল লাগল। যারা প্রথম চারে থাকল তাদের অভিনন্দন। আগামী দিনে জাতীয় স্তরে বাংলার প্রতিনিধিত্ব করবে ওরা। আশা করছি জাতীয় স্তরেও বাংলার ঘরে পুরস্কার আসবে। আগামী দিনে আরও অনেকে দাবা নিয়ে উৎসাহী হবে, এই আশা করি।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন