রাজধানীতে শ্রীনির ডাকে ‘না’ বলে দিলেন সৌরভরা

রাজধানীতে আজ, রবিবার প্রাক্তন বোর্ড প্রধান এন. শ্রীনিবাসনের পরিচালনায় বৈঠক। মূলত বোর্ডে নবনিযুক্ত পর্যবেক্ষকদের চরম হুঁশিয়ারি নিয়েই আলোচনা হবে সেখানে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০১৭ ০৩:৩৫
Share:

সৌরভ ও শ্রীনি: সোমবার দিল্লিতেও দেখা হচ্ছে না দু’জনের।

রাজধানীতে আজ, রবিবার প্রাক্তন বোর্ড প্রধান এন. শ্রীনিবাসনের পরিচালনায় বৈঠক। মূলত বোর্ডে নবনিযুক্ত পর্যবেক্ষকদের চরম হুঁশিয়ারি নিয়েই আলোচনা হবে সেখানে।

Advertisement

তবে সিএবি থেকে সরকারি ভাবে কেউ এই বৈঠকে যোগ দিচ্ছেন না। বিশ্বস্ত সূত্রের খবর, শ্রীনির প্রতিনিধি ফোন করে আমন্ত্রণ জানিয়েছিলেন সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিব অভিষেক ডালমিয়া-কে। দু’জনেই বলে দিয়েছেন, দিল্লি যাওয়া সম্ভব হচ্ছে না। তাঁরা ঠিক কী বলেছেন জানা না গেলেও জনপ্রিয় ব্যাখ্যা হচ্ছে, সৌরভ বা অভিষেকের সায় নেই বৈঠকে। এমনিতেই কখনওই তাঁরা শ্রীনি শিবিরের অন্তর্গত ছিলেন না। প্রাক্তন বোর্ড প্রধানের প্রতি নিয়ে কখনওই খুব অনুরাগের ছোঁয়া ছিল না তাঁদের।

অনুরাগের ছোঁয়া মিশ্র ভাবে ছিল গদিচ্যূত বোর্ড প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুরের। প্রথমে তিনি ছিলেন শ্রীনি-বিরোধী। সুপ্রিম কোর্ট সরিয়ে দেওয়ার পরে বেঙ্গালুরুর বৈঠকে তিনি গিয়েছিলেন বলেই খবর ছিল। আজ, রবিবার বৈঠক হচ্ছে দিল্লিতেই। অনুরাগ কি থাকবেন? প্রাক্তন বোর্ড প্রধানকে যোগাযোগের চেষ্টা করে পাওয়া গেল না। তবে তাঁর ঘনিষ্ঠ মহল থেকে জানা গেল, তিনি না-ও থাকতে পারেন। দেশের সর্বোচ্চ আদালতকে কার্যত চ্যালেঞ্জ জানিয়েই হচ্ছে এই বিদ্রোহী বৈঠক। সেখানে থেকে নতুন করে কোনও বিতর্কে কি জড়াতে চাইবেন অনুরাগ? এ নিয়ে প্রশ্ন থাকছে বোর্ডের অন্দরমহলে।

Advertisement

আরও পড়ুন:

পটৌডি তো কখনও স্লেজ করেননি, স্মারক বক্তৃতায় বলে দিলেন বেদী

তবে লোঢা কমিটির সুপারিশ নিয়ে বিক্ষুব্ধ বোর্ড কর্তাদের নিয়ে শ্রীনি প্রথম বৈঠক করেছিলেন বেঙ্গালুরুতে। সেখানে অনেকে উপস্থিত ছিলেন। যাঁরা আসতে পারেননি, তাঁদের কাউকে কাউকে টেলি কনফারেন্সে ধরা হয়েছিল। রবিবারেও সৌরভদের সঙ্গে বৈঠক থেকে ফোনের মাধ্যমে যোগাযোগ করা হয় কি না, দেখার।

বোর্ডের পর্যবেক্ষকের দল ই-মেল মারফত রাজ্য সংস্থাগুলিকে বলেছে, অবিলম্বে লোঢা কমিটির সুপারিশ পুরোটা মেনে নিতে হবে। নিজেদের ওয়েবসাইটে টাঙিয়ে দিতে হবে যে, সমস্ত পরিবর্তনগুলি করা হয়েছে। এর পরেই শ্রীনির উদ্যোগে এই বৈঠক ডারা হয়েছে। দেশের নানা প্রান্ত থেকে অনেক রাজ্য সংস্থার কর্তারাই যাবেন বলে খবর। তবে বেঙ্গালুরুতে যেমন বিপুল সাড়া পেয়েছিলেন শ্রীনি, ততটা রাজধানীতে পাবেন কি না, নিশ্চিত করে বলা যাচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন