বিপিএলে নামী ক্রিকেটার মিলবে কি, চিন্তায় সিএবি

কর্নাটক, তামিলনাড়ুর পর এ বার বাংলাতেও প্রিমিয়ার লিগ। সব কিছু ঠিকঠাক চললে বাংলার এই টি টোয়েন্টি লিগ হয়তো হবে ফেব্রুয়ারি-মার্চে, আইপিএলের ঠিক আগে। পেশাদারি ভাবে এর আয়োজনের দায়িত্ব সিএবি দিয়েছে বিশ্বখ্যাত ম্যানেজমেন্ট সংস্থা আইএমজি-কে, যারা আইপিএল-ও করে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৭ অগস্ট ২০১৬ ০৪:৪০
Share:

কর্নাটক, তামিলনাড়ুর পর এ বার বাংলাতেও প্রিমিয়ার লিগ। সব কিছু ঠিকঠাক চললে বাংলার এই টি টোয়েন্টি লিগ হয়তো হবে ফেব্রুয়ারি-মার্চে, আইপিএলের ঠিক আগে। পেশাদারি ভাবে এর আয়োজনের দায়িত্ব সিএবি দিয়েছে বিশ্বখ্যাত ম্যানেজমেন্ট সংস্থা আইএমজি-কে, যারা আইপিএল-ও করে। আপাতত আইএমজি-ই এই টুর্নামেন্টের নীল নকশা তৈরি করছে বলে সিএবি সূত্রের খবর।

Advertisement

আইপিএল মডেলেই এই টুর্নামেন্ট করার পরিকল্পনা আছে বলে মঙ্গলবার জানান সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে ওই সময় ভাল ও নামী ক্রিকেটারদের পাওয়া যাবে কী না, সেটাই এখন বড় প্রশ্ন। কারণ, ওই সময় দেশের মাঠে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে ব্যস্ত থাকবেন নামী ক্রিকেটাররা। তাই এখন বোর্ডের ঘরোয়া ক্রিকেটের সূচির অপেক্ষায় রয়েছে সিএবি। তা দেখে বিপিএল-এর পরিকল্পনা চূড়ান্ত করা হবে বলে জানান সৌরভ। বিদেশের ক্রিকেটার আনা যায় কী না, সেই রাস্তাও খোঁজা হচ্ছে।

এ দিন ইডেনে প্রথম ডিভিশন ক্লাবগুলোকে নিয়ে সভায় তাদের লিগের খেলাগুলোকে এ বার থেকে দু’দিনের বদলে তিন দিনের করার প্রস্তাব দেওয়া হয়।

Advertisement

তবে যাতে মরশুম আরও লম্বা না হয়, ক্লাবগুলোকে তাই তিনের বদলে চারটে গ্রুপে ভাগ করে দেওয়া হবে। এতে লিগে মোট দিন একই থাকবে। সুপার লিগে দলের সংখ্যা আট থেকে ১২ করা হবে। ম্যাচও তিন দিনের বদলে চার দিনের করা হচ্ছে। ফাইনাল গত বারের মতো এ বারও গোলাপি বলে, দিন-রাতের করার পরিকল্পনা রয়েছে সিএবি-র। গত বারের মতো এ বারও টিভি সম্প্রচারের চেষ্টা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন